Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

Trinamool: অভিষেক-গড়ে বসল চায়ের আসর, মোদীর ‘চর্চা’, দিলীপের ‘চক্র’-র জবাবে তৃণমূলের ‘আড্ডা’

দুয়ারে সরকারের দ্বিতীয় দফার সূচনা নিয়ে বিগত কয়েক দিন ধরেই সরিষার বিভিন্ন এলাকায় প্রচার চালাচ্ছেন শাসক দলের নেতা-কর্মীরা।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার ১২ অগস্ট ২০২১ ২০:০২


নিজস্ব চিত্র।

গত বিধানসভা নির্বাচনের আগে জনসংযোগের কৌশল হিসেবে রাজ্য জুড়ে ‘চা-চক্র’ শুরু করেছিল বঙ্গ বিজেপি। প্রায় প্রত্যেক দিনই সকালে প্রাতভ্রমণে বেরিয়ে চায়ের দোকানে সাধারণ মানুষের সঙ্গে আড্ডা দিতে দেখা যেত বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। বিজেপি-র এই কৌশলকে এ বার রাজ্য সরকারের জনকল্যাণ মূলক প্রকল্পের প্রচারে কাজে লাগাতে চাইছে তৃণমূল এবং সেই যাত্রা শুরু হচ্ছে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবার থেকে। বৃহস্পতিবার নারায়ণতলা ও মহিষগোট এলাকায় দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে ‘চায়ের আড্ডা’-র সূচনা করলেন ডায়মন্ড হারবার-২ নম্বর ব্লকের সরিষার পর্যবেক্ষক শামিম আহমেদ।
আগামী ১৬ অগস্ট থেকে দুয়ারে সরকার প্রকল্পের দ্বিতীয় দফার শিবির বসবে রাজ্যের বিভিন্ন প্রান্তে। যাঁরা এখনও স্বাস্থ্যসাথী কার্ড এবং কাস্ট সার্টিফিকেট পাননি, তাঁদের কথা ভেবেই ফের চালু হচ্ছে দুয়ারে সরকারের প্রকল্প। দুয়ারে সরকার থেকে মোট ১৮টি প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন সাধারণ মানুষ, বৃহস্পতিবারই নবান্নে সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

দুয়ারে সরকারের দ্বিতীয় দফার সূচনা নিয়ে বিগত কয়েক দিন ধরেই সরিষার বিভিন্ন এলাকায় প্রচার চালাচ্ছেন শাসক দলের নেতা-কর্মীরা। এর সঙ্গেই এ বার যুক্ত হল চায়ের দোকানে আড্ডার মাধ্যমে রাজ্যের সরকারি প্রকল্পগুলি জনসাধারণের সামনে তুলে ধরার এই কর্মসূচি।

আগামী গোটা রাজ্য জুড়েই পাড়ায় পাড়ায় ‘চায়ের আড্ডা’ শুরু করতে চলেছে তৃণমূল, এমনটাই খবর দলীয় সূত্রে। এ বিষয়ে শামিম আহমেদ বলেন, ‘‘দুয়ারে সরকারের মাধ্যমে মানুষের ঘরে পৌঁছতে পেরেছে তৃণমূল সরকার। এ বার স্থানীয় স্তরে দলের তরফেই পাড়ায় পাড়ায় চায়ের আড্ডা করা হচ্ছে, যাতে সাধারণ মানুষ উপকৃত হন।’’

আরও পড়ুন

Advertisement