Advertisement
০৬ মে ২০২৪
train

আগামী দু’দিন ট্রেন বন্ধ হাসনাবাদ-শিয়ালদহ শাখায়, তার পর ডাবল লাইন, জানাল রেল

গত ছ’মাস ধরে যুদ্ধকালীন তৎপরতায় কাজ চলছে হাসনাবাদ শিয়ালদা শাখার বেলেঘাটা এবং লেবুতলা রেল স্টেশনে।

Train operation will closed in Hasnabad Sealdah route

বেলেঘাটা স্টেশন লাগোয়া বিদ্যাধরী নদীর উপরে ২৫০ টনের একটি ‘রিভার ব্রিজ়’ তৈরি হয়েছে। তার কাজ প্রায় শেষ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাসনাবাদ শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১৫:৫৩
Share: Save:

আগামী দু’দিন, ১৭ এবং ১৮ এপ্রিল হাসনাবাদ-শিয়ালদহ শাখায় বন্ধ থাকছে ট্রেন চলাচল। ডাবল লাইনে কাজের জন্য পরিষেবা বন্ধ থাকছে। শীঘ্রই বিদ্যাধরী নদীর উপর সেতু চালু হচ্ছে। তার পর ডাবল লাইন পরিষেবা চালু হয়ে যাবে।

এত দিন হাসনাবাদ-শিয়ালদহ শাখায় ডাবল লাইনে পরিষেবা না থাকায় প্রচণ্ড দুর্ভোগ পোয়াতে হয়েছে যাত্রীদের। ৪৫ মিনিট পর পর একটি করে ট্রেন পরিষেবা ছিল। কিন্তু ওই রুটে লক্ষ লক্ষ যাত্রী প্রতিদিন যাতায়াত করেন। রেল সূত্রে খবর, যাত্রী সুবিধার্থে ডাবল লাইন পরিষেবা শুরু হয়ে যাবে ১৮ এপ্রিলের পরে।

গত ছ’মাস ধরে যুদ্ধকালীন তৎপরতায় কাজ চলছে হাসনাবাদ শিয়ালদহ শাখার বেলেঘাটা এবং লেবুতলা রেল স্টেশনে। বেলেঘাটা স্টেশন লাগোয়া বিদ্যাধরী নদীর উপরে ২৫০ টনের একটি ‘রিভার ব্রিজ়’ তৈরি হয়েছে। আরও কিছু আনুষঙ্গিক কাজের জন্য ১৭ এবং ১৮ এপ্রিল অর্থাৎ সোমবার এবং মঙ্গলবার হাসনাবাদ-শিয়ালদহ শাখায় ট্রেন চলাচল বন্ধ থাকবে। ইতিমধ্যে রেলের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

রেলের দাবি, ডাবল লাইন পরিষেবা চালু হওয়ার ফলে শিয়ালদহ শাখায় লক্ষ লক্ষ যাত্রী উপকৃত হবেন। রেলের সিনিয়র ইঞ্জিনিয়ার মহাদেব খান বলেন, ‘‘আমার মস্তিষ্কপ্রসূত ধারণা নিয়ে এই রিভার ব্রিজ তৈরি করা হয়েছে। ‘রিভার ব্রিজ়টির ওজন ২৫০ টন। সেই কাজ শেষ হয়ে গিয়েছে। ১৮ এপ্রিল সেতুর উপর দিয়ে পরীক্ষামূলক ভাবে ট্রেন চালানো হবে। তার পরেই হাসনাবাদ শিয়ালদা শাখায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

train North 24 Pargana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE