Advertisement
২৭ এপ্রিল ২০২৪
arrest

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের চেক জাল করে গ্রাহকদের টাকা লুঠ! অশোকনগরে ধৃত ২

তালসা থেকে নাজিমুল ইসলাম এবং মাগুরখালির বাসিন্দা পিয়ারুল ইসলাম মণ্ডলকে পুলিশ গ্রেফতার করে।

আদালতে তোলা হচ্ছে ধৃতদের।

আদালতে তোলা হচ্ছে ধৃতদের। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
অশোকনগর শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২১ ১৬:০৭
Share: Save:

একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের চেক জাল করে গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে টাকা লুঠ করার অভিযোগ উঠল। ঘটনায় গ্রেফতার করা হয়েছে ওই ব্যাঙ্কেরই লোন রিকভারি বিভাগের দুই কর্মীকে। ঘটনাটি উত্তর ২৪ পরগনার অশোকনগরে। বুধবার ধৃতদের বারাসত আদালতে তোলা হয়।

চেক জাল করে তা ভাঙিয়ে নিয়ে অ্যাকাউন্ট থেকে টাকা হাতানোর অভিযোগে তালসা থেকে নাজিমুল ইসলাম এবং মাগুরখালির বাসিন্দা পিয়ারুল ইসলাম মণ্ডলকে পুলিশ গ্রেফতার করে। ধৃতেরা রাষ্ট্রায়ত্ত ওই ব্যাঙ্কটির লোন রিকভারি বিভাগে কাজ করতেন। পুলিশের দাবি, ব্যাঙ্ক থেকেই গ্রাহকদের প্যান কার্ড নম্বর সংগ্রহ করেন তারা। এর পর নাম এবং ছবি বদলে জালিয়াতি করে অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়া হয় বলে অভিযোগ। অভিযুক্ত দু’জনের কাছ থেকে নগদ কয়েক লক্ষ টাকা উদ্ধার করেছে অশোকনগর থানার পুলিশ। এর পেছনে আরও কেউ জড়িত আছে বলেই মনে করছে তদন্তকারীরা।

এই ঘটনাকে সামনে রেখে মঙ্গলবার অশোকনগরের বেড়াবেরি গ্রাম পঞ্চায়েতের ঈশ্বরীগাছায় রাষ্ট্রায়ত্ত ওই ব্যাঙ্কটির শাখার সামনে বিক্ষোভ দেখান প্রতারিত গ্রাহকরা। তাঁরা টাকা ফেরতের দাবিতে হাবড়া-নৈহাটি রোড বেশ কিছু সময় অবরোধ করেন। সাইফুদ্দিন নামে এক গ্রাহকের অভিযোগ, ‘‘আমাদের দৃঢ় বিশ্বাস ব্যাঙ্কের কেউ ওই কাণ্ডে যুক্ত আছে। না হলে এই দুর্নীতি সম্ভব নয়। চেক বই গ্রাহকদের কাছে আছে। অথচ টাকা তুলে নিল অন্য কেউ। কেন আগেই ব্যাঙ্ক কর্তৃপক্ষ এটা জানতে পারল না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest police bank Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE