Advertisement
০৩ মে ২০২৪
Sundarbans Tiger Reserve

সুন্দরবনের গভীরে বনরক্ষীদের অভিযান, গ্রেফতার দুই সশস্ত্র বাংলাদেশি জলদস্যু

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা নাগাদ অভিযান চালিয়ে দুই বাংলাদেশিকে গ্রেফতার করা হয় বলে ব্যাঘ্রপ্রকল্প কর্তৃপক্ষের ডেপুটি ফিল্ড ডিরেক্টর (উপ ক্ষেত্র অধিকর্তা) জোন্স জাস্টিন এক বিবৃতিতে জানিয়েছেন।

Two Bangladeshi robbers arrested by forest officials of Sundarban Tiger Reserve from jungle.

সুন্দরবন ব্যাঘ্রপ্রকল্পের অন্তর্গত গভীর জঙ্গলে অভিযান চালিয়ে দুই বাংলাদেশি জনদস্যুকে গ্রেফতার করলেন বনকর্মীরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৩৭
Share: Save:

সুন্দরবন ব্যাঘ্রপ্রকল্পের অন্তর্গত গভীর জঙ্গলে অভিযান চালিয়ে দুই বাংলাদেশি জনদস্যুকে গ্রেফতার করলেন বনকর্মীরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা নাগাদ অভিযান চালিয়ে ওই দুই বাংলাদেশিকে গ্রেফতার করা হয় বলে ব্যাঘ্রপ্রকল্প কর্তৃপক্ষের ডেপুটি ফিল্ড ডিরেক্টর (উপ ক্ষেত্র অধিকর্তা) জোন্স জাস্টিন এক বিবৃতিতে জানিয়েছেন।

ওই বিবৃতিতে বলা হয়েছে, আজিজ সর্দার এবং আব্দুল গফফর হাওলাদার নামে দুই ওই দুই বাংলাদেশি জলদস্যুকে সকাল সাড়ে ৮টার দিকে ‘ন্যাশনাল পার্ক ইস্ট’ (জাতীয় উদ্যান-পূর্ব) রেঞ্জের অধীনে, সুন্দরবন টাইগার রিজার্ভ এবং ন্যাশনাল পার্কের কোর এরিয়ায় গ্রেফতার করা হয়। ওই এলাকা থেকে বাংলাদেশের অন্তর্গত সুন্দরবনের দূরত্ব বেশি নয়।

ধৃতদের কাছ থেকে অস্ত্র এবং আরও কিছু সরঞ্জাম বাজেয়াপ্ত করা হয়েছে। তাদের জেরা এবং প্রাথমিক তদন্তের কাজ চলছে। শুক্রবার আলিপুর আদালতে বাজেয়াপ্ত জিনিসপত্র-সহ অপরাধীদের হাজির করানো হবে বলে সুন্দরবন ব্যাঘ্রপ্রকল্প কর্তৃপক্ষ জানিয়েছেন। বাংলাদেশি জলদস্যুরা মুক্তিপণের জন্য ভারতীয় মৎস্যজীবীদের অপহরণ এবং চোরাশিকারের উদ্দেশ্যেই এসেছিল বলে প্রাথমিক ভাবে মনে করছেন বনকর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sundarbans Tiger Reserve Sundarban Robber
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE