Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Law Clerk

Barasat: প্রতারকদের দাপট ঠেকাতে বারাসত আদালতে চালু হল মুহুরিদের উর্দি

বারাসত আদালত সূত্রের খবর, অতীতে দেখা গিয়েছে একাধিক ভুয়ো মুহুরি প্রচুর টাকা নিয়ে মক্কেলদের সঙ্গে প্রতারণা করেছে।

সাংবাদিক বৈঠকে মুহুরি সংগঠনের নেতৃত্ব।

সাংবাদিক বৈঠকে মুহুরি সংগঠনের নেতৃত্ব। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ০২ অগস্ট ২০২১ ২০:০৬
Share: Save:

আদালতে ভুয়ো মুহুরিদের বাড়বাড়ন্ত বন্ধ করতে চালু হল পোশাক। সোমবার থেকে বারাসত আদালতে মুহুরিদের পোশাক চালু হয়েছে। বেশ কিছু দিন ধরেই অভিযোগ মিলছিল, বারাসত আদালতে মুহুরি সেজে প্রতারকদের আনাগোনা বেড়ে গিয়েছে। মুহুরিদের সংগঠন ‘পশ্চিমবঙ্গ ল’ক্লার্ক অ্যাসোসিয়েশন’-এর দাবি, তা বন্ধ করতেই এই সিদ্ধান্ত।

বারাসত আদালত সূত্রের খবর, অতীতে দেখা গিয়েছে একাধিক ভুয়ো মুহুরি প্রচুর টাকা নিয়ে মক্কেলদের সঙ্গে প্রতারণা করেছে। জাল স্ট্যাম্প পেপার বিক্রি করতে গিয়ে ভুয়ো মুহুরির ধরা পড়ার ঘটনাও ঘটেছে বারাসাত আদালতে। পোশাক হয়ে যাওয়ার ফলে এই জালিয়াতি বন্ধ হয়ে যাবে বলে মনে করে পশ্চিমবঙ্গ ল’ক্লার্ক অ্যাসোসিয়েশনের বারাসত মহকুমা কমিটি।

সংগঠনের তরফে সোমবার সাংবাদিক বৈঠকে বলা হয়েছে, এ বার পোশাক থাকার কারণে মুহুরিরা আদালতের ভিতরে অনায়াসে প্রবেশ করতে পারবেন । পোশাক থাকায়, লকআপে বন্দি অভিযুক্তদের সঙ্গে কথাও বলতে পারবেন।

সোমবার বারাসত আদালতে কর্মরত ৫১ জন মুহুরিকে পোশাক দেওয়া হয়। ল’ক্লার্ক অ্যাসোসিয়েশনের মোট ৩৫০ জন সদস্যই আগামী দিনে এই পোশাক পরে বারাসত আদালতে কাজ করবেন বলে সংগঠনের তরফে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

North 24 Parganas Barasat Law Clerk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE