Advertisement
২৫ জুলাই ২০২৪
Al qaeda Suspect

কলকাতা পুলিশের জালে ‘আল কায়দা সদস্য’, দক্ষিণ ২৪ পরগনা থেকে গ্রেফতার কলেজ পড়ুয়া

সংগঠনে জঙ্গি নিয়োগ এবং পরিচয়পত্র জাল করার কাজ করতেন মনিরুদ্দিন। গত শুক্রবার মথুরাপুর থানার পুলিশের সহযোগিতায় মনিরুদ্দিনকে গ্রেফতার করা হয়।

ধৃতে মনিরুদ্দিন খান।

ধৃতে মনিরুদ্দিন খান। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মথুরাপুর শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ০০:৩০
Share: Save:

জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার সন্দেহে দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর থেকে গ্রেফতার এক কলেজ পড়ুয়া। গত শুক্রবার অভিযুক্তকে গ্রেফতার করে কলকাতা পুলিশের এসটিএফ। ধৃত যুবক নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠী আল কায়দার একটি শাখা সংগঠনের সঙ্গে যুক্ত বলে এসটিএফ সূত্রে খবর। জানা গিয়েছে, ধৃতের নাম মনিরুদ্দিন খান (২০)। তিনি মথুরাপুরের পূর্ব রানাঘাটা এলাকার বাসিন্দা।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত মনিরুদ্দিন দক্ষিণ ২৪ বারাসাতের ধ্রবচাঁদ হালদার কলেজের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। অভিযোগ, আল কায়দার শাখা সংগঠন 'আলকায়দা ইন দ্য ইন্ডিয়ান সাব কন্টিনেন্ট' (একিউআইএস)-এর সঙ্গে যুক্ত। ওই সংগঠনে জঙ্গি নিয়োগ এবং পরিচয়পত্র জাল করার কাজ করতেন মনিরুদ্দিন। গত শুক্রবার মথুরাপুর থানার পুলিশের সহযোগিতায় মনিরুদ্দিনকে গ্রেফতার করা হয়। এর পর ধৃতকে কলকাতা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Al Qaeda mathurapur Terrorist Group
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE