Advertisement
২০ এপ্রিল ২০২৪
summer

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএল-এ চেন্নাই বনাম পঞ্জাবের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি রয়েছে। 

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২২ ০৭:০২
Share: Save:

বেশ কিছু দিন ধরে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় প্রবল ঝড় বৃষ্টি এমনকি শিলা বৃষ্টিও হয়েছে। কিন্তু দক্ষিণবঙ্গে গরমে নাজেহাল অবস্থা। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যের পাঁচ জেলায় উচ্চ তাপপ্রবাহ অনুভূত হয়েছে। রবিবার কলকাতায় তাপমাত্রাও ছিল ৪০ ডিগ্রি ছুঁইছুঁই। এমন অবস্থায় আজ, সোমবার তাপমাত্রা কত হয়, বৃষ্টি হয় কি না সে দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

দেশের কোভিড পরিস্থিতি
বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত দেশে টানা বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। রবিবার সকাল আটটার হিসেব বলছে গত ২৪ ঘণ্টায় ভারতে দু’হাজার ৫৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। হিসেব করলে দেখা যাবে, প্রতি ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ আগের দিনের থেকে ৬০-৭০ জন করে বাড়ছে। আজ সংক্রমণ কোথায় পৌঁছয় সে দিকে নজর থাকবে।

উত্তরপ্রদেশের প্রয়াগরাজে খুন
শনিবার উত্তরপ্রদেশের একই পরিবারের পাঁচ জনকে খুন করা হয়। উত্তরপ্রদেশের প্রয়াগরাজের থরবই থানার অন্তর্গত খেভরাজপুরে দু’বছরের এক শিশু-সহ একই পরিবারের পাঁচ জনকে কুপিয়ে খুন করে দুষ্কৃতীরা। সেই ঘটনা খতিয়ে দেখতে রবিবার একটি সত্যানুসন্ধান দল পাঠিয়েছিল তৃণমূল। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

মমতার সাংবাদিক বৈঠক
আজ নবান্নে সাংবাদিক বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুরে ওই বৈঠকটি হতে পারে।

অনুব্রত মণ্ডল এবং সিবিআই
জোড়া মামলায় তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে তলব করেছে সিবিআই। কিন্তু শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি হাজির হননি। আজ অনুব্রত এবং সিবিআইয়ের পরবর্তী পদক্ষেপের দিকে নজর থাকবে।

হাঁসখালিতে মানবাধিকার কমিশন
হাঁসখালি গণধর্ষণ ও হত্যাকাণ্ড নিয়ে আজ দিল্লিতে জাতীয় মানবাধিকার কমিশনে যাবে বিজেপি। সকালে তারা সেখানে যেতে পারে।

ইউক্রেনের পরিস্থিতি
রাশিয়া ও ইউক্রেন যুদ্ধ থামছে না। তারই মধ্যে সামরিক সহায়তা নিয়ে আলোচনা করতে রবিবারই ইউক্রেনের রাজধানী কিভে পৌঁছেছেন আমেরিকার বিদেশ এবং প্রতিরক্ষা সচিব। যুদ্ধ শুরু হওয়ার পর আমেরিকার এই পর্যায়ের কোনও প্রতিনিধি ইউক্রেন আসেননি। তাঁদের আগমন বার্তা জানিয়ে উৎসাহিত প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দেশবাসীকে বলেছেন, ‘‘এ বার আমরা দখলদারদের হঠাতে সক্ষম হব।’’ ফলে এ বার ওই যুদ্ধ পরিস্থিতিতে নতুন কিছু ঘটে কি না সে দিকে নজর থাকবে।

আইপিএল
আজ আইপিএল-এ চেন্নাই বনাম পঞ্জাবের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি রয়েছে।

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন
আজ নজরুল মঞ্চে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল ৪টে নাগাদ ওই উদ্বোধনী অনুষ্ঠানটি রয়েছে। বিশেষ অতিথি হিসাবে থাকবেন অভিনেতা তথা সাংসদ শত্রুঘ্ন সিন্‌হা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE