Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

News of the day: হাসপাতাল নিয়ে বৈঠকে মমতা, দেশ ছাড়ছেন আফগানরা, আজ আর কী কী নজরে

আজ নজর থাকবে ভারত ও ইংল্যান্ডের তৃতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের দিকেও। বুধবার শতরানের গণ্ডি টপকাতে পারেননি বিরাট কোহলীরা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ অগস্ট ২০২১ ০৮:৩৫
Save
Something isn't right! Please refresh.
গ্রাফিক শৌভিক দেবনাথ।

গ্রাফিক শৌভিক দেবনাথ।

Popup Close

গত সপ্তাহে ঘোষণা করেছিলেন। এ বার সেই মতো কাজ। হাসপাতালগুলির স্বাস্থ্য ব্যবস্থা খতিয়ে দেখতে আজ, বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব ঘোষণা মতো সেখানে একটি বৈঠকও করবেন তিনি। বিকেল ৪টে নাগাদ ওই বৈঠকটি হওয়ার কথা রয়েছে। ওই বৈঠকে রাজ্যের স্বাস্থ্য সচিবের পাশাপাশি বিভিন্ন হাসপাতালের বিশিষ্ট চিকিৎসকদেরও উপস্থিত থাকার কথা। এর আগে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, তিনি নিজে এ বার থেকে স্বাস্থ্য পরিষেবার প্রতি বাড়তি নজরদারি করবেন। কলকাতার পাঁচটি মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিস্থিতি নিয়েও আলোচনা হবে। আজ থেকে শুরু হচ্ছে মমতার সেই প্রথম বৈঠক। যা প্রতি সপ্তাহেই হওয়ার কথা। ফলে ওই বৈঠক থেকে কী কী ঘোষণা করেন মুখ্যমন্ত্রী নজর থাকবে সে দিকে।

আজ নজরে থাকবে আফগানিস্তানের তালিবান পরিস্থিতির দিকেও। তালিব-বাহিনীর হুলিয়া জারির মধ্যেই দেশ ছাড়ছেন বহু আফগান। যদিও তালিবান তা ভাল চোখে দেখছে না। বিমানবন্দরগামী বাসিন্দাদের রাস্তায় আটকেই বাড়িতে ফেরত পাঠানো হচ্ছে। অন্য দিকে, তাদের সেই উদ্দেশ্যে বাধা হয়ে দাঁড়াচ্ছে জি-৭ গোষ্ঠীভুক্ত দেশগুলি। ওই দেশগুলির রাষ্ট্র নেতাদের বক্তব্য, কোনও আফগান নাগরিক তালিবান রাজত্বে থাকতে না চাইলে তাঁদের বাধা দেওয়া চলবে না। তাঁরা অন্য দেশে ভিসা নিয়ে চলে যেতেই পারেন। তবে এ ক্ষেত্রে উদ্দেশ্য সফল করতে আমেরিকার দিকেই তাকিয়ে বরাদর বাহিনী। অগস্টে সে দেশ থেকে সেনা সরানোর প্রক্রিয়া সমাপ্ত করতে চলেছে বাইডেন প্রশাসন। তার পরেই হয়তো সরকার গড়ার দিকে এগোবে তালিবান। তাই প্রতি দিনের মতো আজও নজর থাকবে আফগানিস্তান সংক্রান্ত খবরের দিকে।

Advertisement

এ ছাড়া আজ নজর থাকবে ভারত ও ইংল্যান্ডের তৃতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের দিকেও। বুধবার শতরানের গণ্ডি টপকাতে পারেননি বিরাট কোহলীরা। ৭৮ রানে শেষ হয় তাঁদের ইনিংস। সেই রান পার করে অনেক রানের লিড দিয়েছে জো রুটের দল। আজ বিকেল সাড়ে ৩টের সময় ফের ম্যাচ শুরু হবে। ফলে কোথায় শেষ হবে ইংল্যান্ডের সেই যাত্রা সে দিকে আজ লক্ষ্য থাকবে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement