Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

News of the day: প্রার্থীদের নাম ঘোষণা করতে পারে তৃণমূল ও বাম, হাওড়ার ভোট কি ঝুলেই? আজ নজরে আর কী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ নভেম্বর ২০২১ ০৮:৪০
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

কলকাতা পুরসভার ভোটের নির্ঘণ্ট জারি হয়েছে বৃহস্পতিবার। ওই দিন থেকেই দেওয়াল লিখন শুরু হয়ে গিয়েছে শহরের কয়েকটি জায়গায়। আজ, শুক্রবার প্রার্থিতালিকা ঘোষণা করতে পারে তৃণমূল। যদিও তাদের তরফ থেকে এখনও চূড়ান্ত কিছু জানানো হয়নি। অন্য দিকে, আজ প্রার্থিতালিকা ঘোষণা করবে বলে জানিয়েছে বামফ্রন্ট। বিকেল ৩টে নাগাদ হতে পারে প্রার্থীদের নাম ঘোষণা। এ ছাড়া প্রার্থী নিয়ে আলোচনা শুরু করতে পারে বিজেপি-ও। ফলে নজর থাকবে সে দিকেও।

হাওড়া থেকে আলাদা হয়েছে বালি পুরসভা। বিধানসভার সেই বিলে বৃহস্পতিবার অবধি সই করেননি রাজ্যপাল জগদীপ ধনখড়। ফলে এখনও স্বাধীন পুরসভা হিসাবে স্বীকৃতি পায়নি বালি। ওই কারণেই শুধু কলকাতার ভোটের নির্ঘণ্ট প্রকাশ করেছে রাজ্য নির্বাচন কমিশন। ১৯ ডিসেম্বর ওই ভোট হবে। তার সঙ্গে হাওড়ায় ভোট করতে হলে আজ দিন ক্ষণ ঘোষণা করতে হবে কমিশনকে। ফলে আজ দেখার তা হয় কি না।

মঙ্গল ও বুধবার ঊর্ধ্বগতি দেখা গিয়েছিল। বৃহস্পতিবার কিছুটা নামল রাজ্যের দৈনিক কোভিড সংক্রমণ। কলকাতাতে দৈনিক সক্রিয় আক্রান্ত ২০০-র উপরেই রয়েছে। উদ্বেগজনক পরিস্থিতি উত্তর ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতে। সংক্রমণ হার সামান্যই কমল বৃহস্পতিবার। ওই দিন রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৫৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষ ১২ হাজার ৭৪১ জন। কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৫ জন। ফলে নজর থাকবে সেই সংক্রান্ত খবরের দিকেও।

Advertisement

এ ছাড়া নজর থাকবে মেঘালয়ে তৃণমূলের বৃদ্ধি, ত্রিপুরায় পুরভোট পরবর্তী পরিস্থিতি, কানপুরে ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্টের দ্বিতীয় দিন ও আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

আরও পড়ুন

Advertisement