Advertisement
১৮ এপ্রিল ২০২৪
WB Municipal Election

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইএসএল-এ এসসি ইস্টবেঙ্গল বনাম নর্থ ইস্ট ইউনাইটেড এফসি-র ম্যাচ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

ছবি: সুদীপ ভট্টাচার্য

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২২ ০৭:২৬
Share: Save:

পুরভোটে অশান্তির অভিযোগ তুলে আজ, সোমবার ১২ ঘণ্টার বাংলা বন্‌ধ ডেকেছে রাজ্য বিজেপি। বন্‌ধের কেমন প্রভাব পড়ে আজ সে দিকে নজর থাকবে। অন্য দিকে, নির্বাচনী সন্ত্রাসের অভিযোগে কমিশনের দফতরের সামনে অবস্থান বিক্ষোভ করার কথা বামফ্রন্টের। নজর থাকবে সে দিকেও।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

১০৮ পুরভোট পরবর্তী পরিস্থিতি

রবিবার রাজ্যের ১০৮ পুরসভার ভোট সম্পন্ন হয়েছে। রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, আজ স্ক্রুটিনি হবে। তার পর পুনর্নির্বাচন নিয়ে তারা সিদ্ধান্ত নেবে। অন্য দিকে, ভোটে অশান্তি নিয়ে রাজ্য নির্বাচন কমিশনারকে তলব করেছেন রাজ্যপাল। আজ তাঁর রাজভবনে যাওয়ার কথা।

আনিস খান হত্যা-তদন্ত

আদালতের নির্দেশ মতো এখনও দ্বিতীয় বার ময়নাতদন্ত করা যায়নি ছাত্রনেতা আনিস খানের দেহের। তাঁর পরিবার আজ কবর থেকে সিটের হাতে দেহ তোলার ব্যাপারে কথা দিয়েছিল। সেই মতো কাজ হয় কি না এবং ওই মৃত্যুরহস্যের তদন্ত কোন পথে যায় সে দিকে নজর থাকবে।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

আনিস-কাণ্ডে তৃণমূলের মিছিল

আনিস-হত্যার তদন্তের জন্য সিট তৈরি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কারণে মমতাকে ধন্যবাদ জানিয়ে পথে নামছে তৃণমূল ছাত্র পরিষদ। আজ তৃণমূলের ছাত্র সংগঠন থেকে দুপুর ২টো নাগাদ রামলীলা ময়দান থেকে গাঁধী মূর্তি পর্যন্ত একটি মিছিল করবে।

ইউক্রেনের পরিস্থিতি

রাশিয়া-ইউক্রেন সংঘর্ষ কি শেষমেশ পরমাণু যুদ্ধের দিকে গড়াতে চলল? মস্কোর আকাশে তেমনই আশঙ্কার কালো মেঘ। কারণ রবিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তাঁর দেশের পরমাণু অস্ত্র প্রতিরোধী দলকে ‘হাই অ্যালার্ট’-এ থাকার নির্দেশ দিয়েছেন। ফলে আজ নজর থাকবে সে দিকে।

কলকাতা বইমেলার উদ্বোধন

আজ কলকাতা বইমেলার উদ্বোধন। বিকেল ৩টেয় সল্টলেকের সেন্ট্রাল পার্কে বইমেলার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকতে পারেন বাংলাদেশের সাংসদ কেএম খালিদ এবং লেখিকা সেলিনা হোসেন।

মন্ত্রিসভার বৈঠক

আজ নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। ওই বৈঠকে বিধানসভা অধিবেশন নিয়ে সিদ্ধান্ত পাশ হওয়ার কথা। দুপুর ২টো নাগাদ হওয়া ওই বৈঠকের দিকে আজ নজর থাকবে।

পুলিশ নিয়োগ মামলার শুনানি

আজ পুলিশ নিয়োগ মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। সংরক্ষণ নীতি না মানার কারণে রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া বাতিল করল স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনাল (স্যাট)। স্যাটের ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে মামলা হয়।

আইএসএল

আজ আইএসএল-এ এসসি ইস্টবেঙ্গল বনাম নর্থ ইস্ট ইউনাইটেড এফসি-র ম্যাচ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE