Advertisement
০৪ মে ২০২৪
SSC recruitment scam

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

‘পার্থ ঘনিষ্ঠের’ ফ্ল্যাট থেকে ফের উদ্ধার কোটি কোটি টাকা। শুরু রাজনৈতিক তরজা। রাজ্য মন্ত্রিসভার বৈঠক।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ০৭:৪২
Share: Save:

মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে বুধবার কোটি কোটি টাকা উদ্ধার হয়েছে। বেশ কয়েক রাউন্ড ধরে চলে টাকা গোনা। পাশাপাশি, সেখান থেকে প্রচুর সোনা এবং রুপো উদ্ধার হয়েছে। আজ, বৃহস্পতিবার ওই ঘটনার ফলোআপের দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

কোটি কোটি টাকা উদ্ধার ঘিরে বাড়ছে রাজনৈতিক উত্তাপ

বুধবার অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে কোটি কোটি কালো টাকা উদ্ধার হয়। ওই ঘটনা নিয়ে রাজনৈতিক উত্তাপ বাড়ছে। শাসক দলের দিকে আঙুল তুলছে বিরোধীরা। পাল্টা শাসক দলের তরফ থেকে বলা হয়েছে, এই ঘটনায় দোষীদের পাশে নেই দল। এই রাজনৈতিক তরজার দিকে আজ নজর থাকবে।

রাজ্য মন্ত্রিসভার বৈঠক

আজ নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর আড়াইটে নাগাদ ওই বৈঠকটি শুরু হওয়ার কথা। সেখানে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে কোনও সিদ্ধান্ত হয় কি না, তা দেখার।

ইডি হেফাজতে পার্থ

সোমবার থেকে ইডি হেফাজতে রয়েছেন মন্ত্রী পার্থ। তাঁকে জিজ্ঞাসাবাদ করছে ইডি। আজ সেখান থেকে নতুন কোনও তথ্য উঠে আসে কি না, সে দিকে নজর থাকবে।

ইডি হেফাজতে থাকা অর্পিতা মুখোপাধ্যায়ের খবর

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া পার্থের পাশাপাশি সোমবার থেকে ইডি হেফাজতে রয়েছেন অর্পিতাও। ইডি দাবি করেছে, অর্পিতাও ‘পার্থ-ঘনিষ্ঠ’। যদিও তার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তাঁদের দু’জনকে এক সঙ্গে বসিয়ে জেরা করা হতে পারে। ওই সংক্রান্ত বিষয়ে আজ কী কী খবর উঠে এল সে দিকে নজর থাকবে।

এসএসসি মামলার তদন্ত

এসএসসি মামলায় ইডির সঙ্গে সক্রিয় হয়েছে সিবিআই-ও। দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার যৌথ তদন্তে উঠে আসছে নতুন নতুন তথ্য। আজ এই তদন্তের গতিপ্রকৃতির দিকে আজ নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

টেট মামলার তদন্ত

টেট মামলার তদন্ত এবং প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি এবং তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে বুধবার টানা ১৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে ইডি। মধ্যরাতে ছাড়া পান মানিক। তাঁকে জিজ্ঞাসাবাদ করে কী উঠে এল আজ সেই খবরের দিকে নজর থাকবে।

অর্জুনের নিরাপত্তা মামলার শুনানি

আজ অর্জুন সিংহের কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার নিয়ে মামলার শুনানি কলকাতা হাই কোর্টে। দুপুর নাগাদ মামলাটি উঠতে পারে শুনানির জন্য।

দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

গত ২৪ ঘণ্টায় দেশ জুড়ে দৈনিক সংক্রমিতের সংখ্যা বেড়ে পৌঁছেছে ১৮ হাজারের ঘরে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়ে হল ১৮,৩১৩। আজ কত সংক্রমণ হয় সে দিকে নজর থাকবে। নজর থাকবে দেশে মাঙ্কি পক্স সংক্রান্ত খবরের দিকে।

ব্রিটেনে প্রধানমন্ত্রিত্বের দৌড় এবং ঋষি সুনক

ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার প্রাথমিক যুদ্ধ জিতে চূড়ান্ত পর্বের লড়াইয়ে ঢুকে পড়েছেন ঋষি সুনক। শীঘ্রই হতে চলেছে চূড়ান্ত পর্বের নির্বাচন। ঋষির সঙ্গে লড়াইয়ে নামবেন লিজ্‌ ট্রাস। এ বার চূড়ান্ত তথা শেষ ধাপের নির্বাচন কোন দিকে যায় আজ সে দিকে নজর থাকবে।

কমনওয়েলথ গেম

কমনওয়েলথ গেমসের উদ্বোধন বার্মিংহামে। উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের হয়ে জাতীয় পতাকা বহন করবেন পিভি সিন্ধু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE