Advertisement
১৮ মে ২০২৪
Narendra Modi

News of the day: ভাবিনাবেনের রুপো। নুসরত কি আজ বাড়ি? এবং আফগানিস্তান... নজরে আর কী কী

রবিবার ফের তৃণমূলে যোগ দিচ্ছেন প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি প্রয়াত সোমেন মিত্রর স্ত্রী শিখা মিত্র। সে দিকেও নজর থাকবে রাজনৈতিক মহলের।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২১ ০৮:৪৩
Share: Save:

প্যারালিম্পিক্সে প্রথম ভারতীয় হিসাবে টেবিল টেনিসের ফাইনালে উঠে আগেই ইতিহাস তৈরি করেছিলেন ভাবিনাবেন পটেল। কিন্তু রবিবার বিশ্বের এক নম্বর চিনের ইং ঝৌ-এর কাছে হেরে গেলেন তিনি। ফাইনালে স্ট্রেট গেমে হেরে রুপো পেলেন ভাবিনাবেন। খেলার ফল ০-৩ (৭-১১, ৫-১১, ৬-১১)।

গত বৃহস্পতিবার পার্ক স্ট্রিটের একটি বেসরকারি হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন অভিনেত্রী নুসরত জাহান। ছেলের নাম রেখেছেন ঈশান। মা ও সদ্যোজাত দু’জনের শরীরই ভাল আছে বলে খবর। হাসপাতালে যাওয়া থেকে শুরু করে সন্তান প্রসব, সব সময় নুসরতের সঙ্গে থেকেছেন অভিনেতা যশ দাশগুপ্ত। রবিবার হাসপাতাল থেকে বাড়ি ফিরতে পারেন নুসরত।

আজ নজর থাকবে আফগানিস্তানের তালিবান পরিস্থিতির দিকেও। এখনও দেশ ছাড়তে মুখিয়ে রয়েছেন বহু আফগান। যদিও তালিবান তা ভাল চোখে দেখছে না। বিমানবন্দরগামী বাসিন্দাদের রাস্তায় আটকেই বাড়িতে ফেরত পাঠানো হচ্ছে। তার মধ্যেই কাবুল বিমানবন্দরের বাইরে বিস্ফোরণে সাধারণ মানুষের সঙ্গে আমেরিকার ১৩ জন সেনার মৃত্যু, তার ২৪ ঘণ্টার মধ্যেই আইএস শিবিরে আমেরিকার ড্রোন হামলা, সব মিলিয়ে পরিস্থিতি আরও জটিল হয়েছে। তাই প্রতি দিনের মতো আজও নজর থাকবে আফগানিস্তান সংক্রান্ত খবরের দিকে।

অন্য দিকে রবিবার ফের তৃণমূলে যোগ দিচ্ছেন প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি প্রয়াত সোমেন মিত্রর স্ত্রী শিখা মিত্র। শনিবার নিজেই সে কথা জানিয়েছেন তিনি। বেশ কয়েক দিন ধরেই কংগ্রেসের সঙ্গে দূরত্ব বাড়ছিল মিত্র পরিবারের। পদত্যাগ করেছেন সোমেন পুত্র রোহন মিত্রও। মায়ের পরে তিনিও তৃণমূলে যোগ দেন কি না সে দিকেও নজর থাকবে সবার। আজ নিজের রেডিয়ো অনুষ্ঠান ‘মন কি বাত’-এ বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে তিনি কী বলেন সে দিকেও নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi nusrat jahan Afghanistan Crisis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE