Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Narendra Modi

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ মতুয়া মেলা উপলক্ষে নয়াদিল্লি থেকে ভার্চুয়াল মাধ্যমে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিকেল সাড়ে ৪টে নাগাদ তাঁর ভাষণ দেওয়ার কথা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২২ ০৬:৩২
Share: Save:

সোমবার তৃণমূল এবং বিজেপি-র বিধায়কদের মধ্যে হাতাহাতি হয় বিধানসভায়। ওই ঘটনা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতর। আহত বিধায়কদের হাসপাতালে নিয়ে যেতে হয়। সব মিলিয়ে আজ, মঙ্গলবার পরিস্থিতির দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

রামপুরহাট-কাণ্ড

রামপুরহাট-কাণ্ডে তদন্ত জারি রেখেছে সিবিআই। ঘটনাস্থল পরিদর্শনের পর অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই অবস্থায় ওই তদন্তের গতিপ্রকৃতির দিকে আজ নজর থাকবে। এ ছাড়া বগটুই গ্রামের পরিস্থিতি এবং তা নিয়ে রাজনৈতিক চাপানউতরের দিকে নজর থাকবে।

মতুয়া মেলা

আজ মতুয়া মেলা উপলক্ষে নয়াদিল্লি থেকে ভার্চুয়াল মাধ্যমে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিকেল সাড়ে ৪টে নাগাদ তাঁর ভাষণ দেওয়ার কথা।

উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা

আজ তৃতীয় দিনে পড়ল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর। সেখানে আজ বিভিন্ন কর্মসূচিতে তিনি অংশ নেবেন।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

অভিষেককে তলব ইডি-র

তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ফের তলব করেছে ইডি। সেই মতো আজ দিল্লিতে ইডি-র দফতরে তাঁর হাজিরা দেওয়ার কথা। তিনি সেখানে যান কি না সে দিকে নজর থাকবে।

অনুব্রত মামলার রায় হাই কোর্টে

গরুপাচার মামলায় ‘রক্ষাকবচ’ চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। আজ সকাল সাড়ে ১০টা নাগাদ সেই মামলাটিতে রায় দেবে উচ্চ আদালত।

পুরভোট মামলার শুনানি

আজ পুরভোট মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। বেলা ১১টা নাগাদ প্রধান বিচারপতির এজলাসে শুনানি হতে পারে।

তপন কান্দু হত্যা মামলা হাই কোর্টে

ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের ঘটনায় মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে। আজ ওই মামলাটির শুনানি হতে পারে বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে।

ইউক্রেন পরিস্থিতি

রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতি অব্যাহত রয়েছে। তারই মধ্যে সোমবার আরও এক বার রুশ হামলার হাত থেকে বাঁচলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভেলোদিমির জেলেনস্কি। রাশিয়ার বিশেষ দল জেলেনস্কিকে হত্যা করার চেষ্টা করেছে। তবে তাদের এই চেষ্টা ব্যর্থ হয়েছে বলে জানা যায়। আজ ওই পরিস্থিতি কোন দিকে মোড় নেয় তা নজরে থাকবে।

আইপিএল

আজ আইপিএল-এ হায়দরাবাদ বনাম রাজস্থানের ম্যাচ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

দুই কেন্দ্রের উপনির্বাচন

আজ আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন সংক্রান্ত খবরাখবরের দিকে নজর থাকবে। জাতীয় নির্বাচন কমিশন সূত্রে খবর, আজ থেকে ওই দুই জায়গায় কেন্দ্রীয় বাহিনী নামার কথা রয়েছে। এ ছাড়া আজ ভোট পূর্ব পরিস্থিতি খতিয়ে দেখতে আসানসোলে যাচ্ছে কমিশনের তিন সদস্যের এক প্রতিনিধি দল।

বিমস্টেক সম্মেলনে মোদী

আজ শ্রীলঙ্কায় বসছে ৮টি দেশকে নিয়ে বিমস্টেক সম্মেলন। ওই সম্মেলনে ভার্চুয়াল মাধ্যমে ভাষণ দেবেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শ্রীলঙ্কা, ভারত ছাড়াও ওই গোষ্ঠীতে বাংলাদেশ, নেপাল, ভূটান, মায়ানমার ও তাইল্যান্ড রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE