Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Justice Rajasekhar Mantha

তদন্তে দিল্লি থেকে বার কাউন্সিলের ৩ সদস্য কলকাতায়

বিচারপতি মান্থার এজলাসের ঘটনাটি রিপোর্ট আকারে পেতে প্রতিনিধিদল পাঠানোর কথা জানিয়েছিল বার কাউন্সিল অফ ইন্ডিয়া। আগামী মঙ্গলবার ওই রিপোর্ট পেশ করার কথা। সেই মতো রবিবার কলকাতায় আসেন ৩ প্রতিনিধি।

বিচারপতি মান্থার এজলাস অবরোধের তদন্তে রবিবার কলকাতায় আসেন বার কাউন্সিল অফ ইন্ডিয়ার ৩ সদস্য।

বিচারপতি মান্থার এজলাস অবরোধের তদন্তে রবিবার কলকাতায় আসেন বার কাউন্সিল অফ ইন্ডিয়ার ৩ সদস্য। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ১৭:০১
Share: Save:

কলকাতায় পৌঁছল ‘বার কাউন্সিল অফ ইন্ডিয়া’র প্রতিনিধিদল। রবিবার দুপুর নাগাদ শহরে পৌঁছন বারের ৩ সদস্য। সোমবার তাঁদের কলকাতা হাই কোর্টে যাওয়ার কথা। বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে অবরোধ এবং বয়কটের ঘটনা নিয়ে অনুসন্ধান করতে এসেছে এই দল। জানা গিয়েছে, ওই দিনের ঘটনা নিয়ে হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেল, কয়েক জন আইনজীবী এবং বার অ্যাসোসিয়েশনের সদস্যদের সঙ্গে কথা বলবে তারা। এজলাসের বাইরে ঠিক কী হয়েছিল তা দেখতেও ১৩ নম্বর কোর্টের সামনের সিসিটিভি ফুটেজ দেখতে চেয়েছেন এই প্রতিনিধিরা। পুরো বিষয়টি খতিয়ে দেখে আগামী ১৭ জানুয়ারি ‘বার কাউন্সিল ইন্ডিয়া’র কাছে রিপোর্ট পেশ করবেন তাঁরা।

গত সপ্তাহে বিচারপতি মান্থার এজলাসের বাইরে বিক্ষোভের ঘটনার নিন্দা করেছিল ভারতীয় বার কাউন্সিল। বিষয়টির উপর গুরুত্ব দিয়ে সাংবাদিক বৈঠক করে তারা জানিয়েছিল, যে ভাবে এক জন বিচারপতির বিরোধিতা করতে গিয়ে পুরো বিচার প্রক্রিয়াকে ভেঙে তছনছ করা হয়েছে তা আইনজীবীদের শোভা পায় না। এর পরই ঘটনাটি নিয়ে রিপোর্ট তৈরি করার জন্য প্রতিনিধিদল পাঠানোর কথা জানায় তারা। সেই রিপোর্টের উপর ভিত্তি করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানিয়েছে ‘বার কাউন্সিল অফ ইন্ডিয়া’।

প্রতিনিধিদলে রয়েছেন সুপ্রিম কোর্টের বর্ষীয়ান আইনজীবী রবীন্দ্রকুমার রাইজদা, ইলাহাবাদ হাই কোর্টের বর্ষীয়ান আইনজীবী অশোক মেহতা এবং দিল্লি হাই কোর্ট বার অ্যাসোসিয়েশনের কর্মসমিতির সদস্যা বন্দনা কৌর গ্রোভার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE