×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ মে ২০২১ ই-পেপার

হোম ছেড়ে পালানো ৪ নাবালিকাকে ২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার মেদিনীপুর পুলিশের

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর ০৫ এপ্রিল ২০২১ ১৮:৪৩
এই হোম থেকেই পালিয়ে যায় চার কিশোরী।

এই হোম থেকেই পালিয়ে যায় চার কিশোরী।

হোম থেকে পালিয়ে যাওয়া ৪ কিশোরীকে ২৪ ঘণ্টার মধ্যে খুঁজে বের করল পুলিশ। রবিবার ভোররাতে মেদিনীপুরের মেয়েদের হোম বিদ্যাসাগর বালিকা ভবন থেকে পালিয়ে যায় ওই ৪ কিশোরী। এদের মধ্যে ২ জন রবিবার বিকেলে নিজে থেকেই ফিরে এসেছিল হোমে। সোমবার সকালের মধ্যে কোতোয়ালি থানার পুলিশ বাকি ২ জনকেও উদ্ধার করেছে।

পুলিশ জানিয়েছে, এদের প্রত্যেকের বয়স ১৬-১৭ বছরের মধ্যে। গত ১৫ থেকে ২৬ মার্চের মধ্যে জেলার বিভিন্ন প্রান্ত থেকে তাদের উদ্ধার করে রাখা হয়েছিল হোমে। নিরাপত্তার স্বার্থেই জুভেনাইল জাস্টিস বোর্ড এবং আদালত ওই চারজনকে হোমে রাখার নির্দেশ দেয়। পালানোর কারণ প্রসঙ্গে পুলিশ জানিয়েছে, এই ৪ কিশোরীর মধ্যে একজন বিবাহিত। তার কথাতেই বাকি ৩ কিশোরী পালিয়ে যায় হোম থেকে।

৪ কিশোরীর মধ্যে ২ জনের বাড়ি নারায়ণগড় থানা এলাকায়। বাকি ২ জনের মধ্যে এক জনের বাড়ি খড়গপুর লোকাল থানা এলাকা এবং অন্য জনের ডেবরা থানা এলাকায়। এদের মধ্যে এক জনকে রবিবার রাতেই উদ্ধার করে পুলিশ। বাকি এক জনের খোঁজ মেলে সোমবার সকালে। পালিয়ে যাওয়ার ঘটনায় ৪ জনকে আদালতে তোলা হয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, রবিবার ভোররাতে ওই ৪ কিশোরী হোমের জানলা ভেঙে ওড়নার সাহায্যে পাঁচিল টপকে হোম ছেড়ে পালায়। পরে বিকেল ৫টা নাগাদ ২ কিশোরী হোমে ফিরে আসে। তাদের জিজ্ঞাসাবাদ করেই বাকি ২ জনের খোঁজ পায় পুলিশ। ওই ২ কিশোরী তাদের আত্মীয়দের বাড়িতে আশ্রয় নিয়েছিল।

Advertisement