Advertisement
১০ মে ২০২৪
Bikash Bhavan

Teacher protest: কীটনাশক খেয়েছেন পাঁচ শিক্ষিকা, দু’জনের অবস্থা আশঙ্কাজনক

অসুস্থ তিন শিক্ষিকার চিকিৎসা চলছে আরজি কর হাসপাতালে। বাকি দুই শিক্ষিকাকে নীলরতন সরকার মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে।

—নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ২০:১৪
Share: Save:

বদলির প্রতিবাদে বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন পাঁচ শিক্ষিকা। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। অসুস্থ তিন শিক্ষিকার চিকিৎসা চলছে আরজি কর হাসপাতালে। বাকি দুই শিক্ষিকাকে নীলরতন সরকার মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। কীটনাশক খেয়েই ওই পাঁচ চিকিৎসক আত্মহত্যার চেষ্টা করেছেন বলে আপাত ভাবে মনে করছেন চিকিৎসকরা। ওই শিক্ষিকাদের সঙ্গে কথা বলে এবং প্রাথমিক উপসর্গ দেখে সেটি অরগানোফসফেট গোত্রের কীটনাশক বলেই বিশেষজ্ঞদের প্রাথমিক ধারণা। তবে এ বিষয়ে নিশ্চিত হতে ওই শিক্ষিকাদের রক্ত পরীক্ষা করে দেখা হবে।

বেশ কিছু দিন ধরেই বদলি ইস্যুতে আন্দোলন চালাচ্ছেন ঐক্য মঞ্চের সদস্যরা। ওই পাঁচ শিক্ষিকাও ওই মঞ্চেরই সদস্য। এনআরএসে ভর্তি দুই শিক্ষিকা ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে চিকিৎসাধীন। মেডিসিন বিভাগ সহ ক্রিটিক্যাল কেয়ারের চিকিৎসকরাও ওই দুই শিক্ষিকার চিকিৎসায় যুক্ত রয়েছেন বলে জানান হাসপাতালের এক শীর্ষ কর্তা। এই দু’জনের মধ্যে এক জনের অবস্থার সামান্য উন্নতি হলেও অন্য জন তুলনামূলক ভাবে বেশি অসুস্থ রয়েছেন। তবে আরও কয়েক ঘন্টা পরই অসুস্থদের শারীরিক অবস্থা সম্পর্কে নিশ্চিত কিছু বলা সম্ভব বলে জানান এক চিকিৎসক। অন্য দিকে, আর জি কর হাসপাতালে চিকিৎসাধীন তিন শিক্ষিকার মধ্যে দু’জন আপাতত স্থিতিশীল থাকলেও এক জন বেশি অসুস্থ বলে জানান এক চিকিৎসক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE