Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Thunderstorm

Weather Forecast: শনিবার কলকাতায় ৫০ কিমি বেগে ঝড়, আগামী চার দিন স্বস্তির বৃষ্টি দক্ষিণবঙ্গে

উত্তরবঙ্গের দুই জেলা আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে শনি এবং রবিবার। সঙ্গে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। ফাইল চিত্র।

হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২২ ১২:৩৪
Share: Save:

ভ্যাপসা আর প্যাচপেচে গরমে নাজেহাল দক্ষিণবঙ্গ। মাঝে দু’এক দিন বিক্ষিপ্ত বৃষ্টি হলেও তাপমাত্রার খুব একটা হেরফের হয়নি। গরমে নাজেহাল কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গের জন্য কিছুটা হলেও স্বস্তির খবর দিল আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস। মূলত আকাশ মেঘলা থাকবে। সঙ্গে থাকবে ভ্যাপসা গরম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ৮৭ শতাংশ।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, শনিবার থেকে আগামী ২৫ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শনিবার দক্ষিণবঙ্গের সব জেলায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে। বজ্রবিদ্যুতেরও সম্ভাবনা রয়েছে। আগামী পাঁচ দিন বিক্ষিপ্ত বৃষ্টি হলেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না বলেও জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সুতরাং, বৃষ্টির সময় সাময়িক স্বস্তি মিললেও এখনই যে ভ্যাপসা গরম থেকে মুক্তি মিলবে না হাওয়া অফিসের ইঙ্গিতে তা স্পষ্ট।

অন্য দিকে, উত্তরবঙ্গের দুই জেলা আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে শনি এবং রবিবার। সঙ্গে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দার্জিলিং, কালিম্পং, দুই দিনাজপুর, মালদহ, জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি বৃষ্টি, বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। তবে এর জেরে উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Thunderstorm south bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE