Advertisement
১৮ জুলাই ২০২৪
Amarnath

Amarnath cloudburst: মেঘ ভাঙা বৃষ্টির জেরে অমরনাথে আটকে ধূপগুড়ির ৬ বাসিন্দা, ৪ জনের খোঁজ মিললেও নিখোঁজ ২

এই ছ’জন ট্রেনে করে অমরনাথ গিয়েছিলেন। সেখানে তাঁরা হেটে অমরনাথের উদ্দেশে রওনা দেন। হঠাৎ মেঘ ভাঙা বৃষ্টি নামলে ছ’জনই ছন্নছাড়া হয়ে যান।

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ০১:৫০
Share: Save:

অমরনাথে মেঘ ভাঙা বৃষ্টির জেরে আটকে পড়লেন ধূপগুড়ির ছ’জন বাসিন্দা। এই ছ’জনের মধ্যে এখনও পর্যন্ত চারজনের খোঁজ পাওয়া গিয়েছে। বাকি দু’জনের খোঁজ পাওয়া যায়নি। পেশায় ব্যবসায়ী এই ছ’জন ট্রেনে করে অমরনাথ গিয়েছিলেন। সেখানে তাঁরা হেটে অমরনাথের উদ্দেশে রওনা দেন। হঠাৎ মেঘ ভাঙা বৃষ্টি নামলে ছ’জনই ছন্নছাড়া হয়ে যান। শেষ পর্যন্ত চার জন নিরাপদে ফিরে আসেন ক্যাম্পে।

ধসের জেরে আটকে পড়া পাঁচজনের নাম জানা গিয়েছে। এঁরা হলেন, খমাই গ্রামের বাসিন্দা অপু ভাওয়াল, ধূপগুড়ি ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা দেবব্রত দাস, ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অপু পাল, নেতাজি পাড়ার বাসিন্দা টনি পাল এবং শুভজিৎ দাস। এঁদের মধ্যে প্রথম চার জন ক্যাম্পে ফিরে এসেছেন বলে জানা গিয়েছে। তাঁদের সঙ্গে ফোন যোগাযোগ করা গিয়েছে। তাঁরা জানিয়েছেন, প্রায় ১৮ ঘণ্টা ধরে তাঁরা ছন্নছাড়া অবস্থা ঘুরে বেরিয়েছেন। কার্যত প্রাণ হাতে করে তাঁরা কোনও মতে ক্যাম্পে ফিরে আসেন। বাকি দু’জনের খোঁজেও স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগযোগ করা হয়েছে বলে তাঁরা জানিয়েছেন। উদ্বিগ্ন তাঁদের পরিবারের লোকেরা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত মেঘ ভাঙা বৃষ্টির জেরে ১৫ জন মারা গিয়েছেন। নিখোঁজ অন্তত ৪০জন। মৃতের সংখ্যা আরও পারে বলে আশঙ্কা করছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amarnath Cloud burst
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE