Advertisement
০১ মে ২০২৪
IPL 2021

News of the day: বিধানসভায় মমতার শপথ, সুপ্রিম কোর্টে লখিমপুর-কাণ্ডের শুনানি, আজ নজরে আর কী কী

সাড়ে ৭টায় রাজস্থানের বিরুদ্ধে নামছে কলকাতা নাইট রাইডার্স। এটিই কলকাতার শেষ ম্যাচ।

—ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২১ ০৯:১২
Share: Save:

উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার বিধায়ক হিসাবে তাঁর শপথ নেওয়ার পালা। তবে তা নিয়ে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল জগদীপ ধনখড়ের মধ্যে শুরু হয়েছিল টানাপড়েন। অবশেষে শপথগ্রহণ করাবেন রাজ্যপাল, এমনটাই ঠিক হয়েছে। মমতা ছাড়াও আজ শপথ নেবেন সদ্য জিতে আসা আরও দুই তৃণমূল বিধায়ক। আজ, বৃহস্পতিবার দুপুর ২টোয় বিধানসভায় তাঁদের শপথ বাক্য পাঠ করানোর কথা রাজ্যপালের। ফলে আজ নজর থাকবে ওই শপথগ্রহণ অনুষ্ঠানের দিকে।

উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কৃষক মৃত্যুর ঘটনায় ইতিমধ্যে উত্তাল হয়েছে দেশ। এ বার ওই ঘটনার জল গড়াল সুপ্রিম কোর্টে। আজ শীর্ষ আদালতে ওই ঘটনা নিয়ে স্বতঃপ্রণোদিত মামলার শুনানি হওয়ার কথা রয়েছে। ফলে আজ সুপ্রিম কোর্টের দিকে নজর থাকবে।

আজ আইপিএল-এ জোড়া ম্যাচ রয়েছে। বিকেল সাড়ে ৩টে নাগাদ রয়েছে চেন্নাই ও পঞ্জাবের খেলা। আর সন্ধ্যা সাড়ে ৭টায় রাজস্থানের বিরুদ্ধে নামছে কলকাতা নাইট রাইডার্স। এটিই কলকাতার শেষ ম্যাচ। এই ম্যাচ জিততে পারলেই শেষ চারে জায়গা পাকা করে নেবে নাইটরা। আর ম্যাচ জিততে না পারলে এ বারের মতো আইপিএল থেকে বিদায় নিতে হবে নাইটদের। ফলে আজকের ম্যাচটি ইয়ান মর্গ্যানদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তবে শেষ পর্যন্ত কী হয় নজর থাকবে সে দিকে।

এ ছাড়া আজ নজর থাকবে হাই কোর্টে স্পিকার বনাম সিবিআই ও ইডির মামলা, দুপুর ১টায় অরূপ বিশ্বাসের সাংবাদিক বৈঠক, বিকেল সাড়ে ৩টেয় সাহিত্যে নোবেলজয়ীর নাম ঘোষণা ও আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2021 Mamata Banerjee KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE