Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Omicron

Omicron in West Bengal: হায়দরাবাদ থেকে কলকাতা হয়ে মালদহে ওমিক্রন আক্রান্ত সাত বছরের বালক

ওমিক্রনে আক্রান্ত বালকটি সম্প্রতি আবু ধাবি থেকে হায়দরাবাদ হয়ে কলকাতায় এসেছিল। হায়দরাবাদেই তার জিনোম সিকোয়েন্স পরীক্ষা করা হয়েছিল।

ফাইল ছবি।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২১ ১৫:০৩
Share: Save:

রাজ্যে মিলল প্রথম ওমিক্রন আক্রান্তের খোঁজ। সম্প্রতি সামনে আসা করোনাভাইরাসের নতুন রূপে আক্রান্ত হয়েছে সাত বছরের এক বালক। তার বাড়ি মুর্শিদাবাদের ফরাক্কা থানার বেনিয়াগ্রামে। কিন্তু সে মালদহের কালিয়াচক এলাকায় তার মামারবাড়িতে রয়েছেন বলে রাজ্যের স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে।

জানা গিয়েছে, সম্প্রতি ওই বালক আবু ধাবি থেকে ভারতে এসেছিল। আবু ধাবি থেকে আসে হায়দরাবাদে। সেখান থেকে বিমানে কলকাতায়। হায়দরাবাদেই বালকের জিন পরীক্ষা করা হয়েছিল। সেই পরীক্ষাতেই জানা যায়, সে ওমিক্রনে আক্রান্ত। তেলঙ্গানার স্বাস্থ্য দফতর এই আক্রান্তের কথা জানায় পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরকে। তার পরই শিশুটিতে চিহ্নিত করার কাজ শুরু করেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরা।

মুর্শিদাবাদ জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক সন্দীপ সান্যাল বলেছেন, ‘‘আবু ধাবি থেকে বিমানে করে হায়দরাবাদে আসে ওই বালক। তার পর কলকাতা বিমানবন্দরে নেমে সড়ক পথে ফরাক্কা থানার বেনিয়াগ্রামে এসে উপস্থিত হয়। যদিও বর্তমানে আক্রান্ত বালক মালদহ জেলার কালিয়াচক থানা এলাকায় রয়েছে। তার খোঁজ শুরু করেছে স্বাস্থ্য দফতর।’’ মুর্শিদাবাদের বেনিয়াগ্রাম এলাকাকে ইতিমধ্যেই কন্টেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

জানা গিয়েছে, ওমিক্রন আক্রান্ত ওই বালক এখন মুর্শিদাবাদে নেই। মালদহে কালিয়াচকের বালিয়াডাঙা গ্রামে মামারবাড়িতে রয়েছে সে। সেখানে তার খোঁজ করছে স্বাস্থ্য দফতর। নাম প্রকাশে অনিচ্ছুক মালদহ জেলা প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন, শিশুটির খোঁজে কালিয়াচক এলাকায় গিয়েছে আধিকারিক দল। আক্রান্তের খোঁজ পাওয়া গেলে প্রোটোকল অনুসারে ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE