Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Plane Crash

china plane crash: ১৩৩ জন যাত্রী নিয়ে দক্ষিণ-পশ্চিম চিনে ভেঙে পড়ল বোয়িং ৭৩৭, স্পষ্ট নয় হতাহতের সংখ্যা

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, এই দুর্ঘটনায় যাত্রীদর কারও বেঁচে থাকার সম্ভাবনা নেই। ইতিমধ্যেই এলাকায় উদ্ধারকাজ শুরু হয়েছে। 

চিনের উওজোউ শহরের কাছে গুয়াংগজি এলাকায় বিমানটি ভেঙে পড়তে দেখা গিয়েছে বলে জানিয়েছে চিনের সরকারি চ্যানেল সিসিটিভি।

চিনের উওজোউ শহরের কাছে গুয়াংগজি এলাকায় বিমানটি ভেঙে পড়তে দেখা গিয়েছে বলে জানিয়েছে চিনের সরকারি চ্যানেল সিসিটিভি। ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ২১ মার্চ ২০২২ ১৩:৫৭
Share: Save:

দক্ষিণ-পশ্চিম চিনে ভেঙে পড়ল একটি বিমান। ১৩৩ জন যাত্রী ছিলেন বিমানটিতে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, এই দুর্ঘটনায় কারও বেঁচে থাকার সম্ভাবনা ক্ষীণ। ভারতীয় সময় সোমবার দুপুরে দুর্ঘটনার খবরটি জানা যায়।

চিনের সরকারি টিভি চ্যানেল সিসিটিভি খবরটি সম্প্রচার করে। তারা জানায়, দুর্ঘটনাগ্রস্ত বিমানটি চিনের যাত্রিবাহী বিমান সংস্থা চায়না ইস্টার্ন প্যাসেঞ্জারে বোয়িং ৭৩৭ বিমান। চিনের উওজোউ শহরের কাছে গুয়াংগজি এলাকায় বিমানটি ভেঙে পড়তে দেখা গিয়েছে বলে জানিয়েছে চ্যানেলটি। পাহাড়ের মধ্যে জঙ্গলে ঘেরা ওই এলাকায় বিমানটি ভেঙে পড়ার পর সেখানে আগুন লেগে যায়।

সোমবার ঘটনাস্থলের কিছু ভিডিয়ো নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেগুলির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তবে ভিডিয়োগুলির প্রত্যেকটিতেই দেখা যাচ্ছে পাহাড়ের ওই এলাকা থেকে বেরিয়ে আসছে গাঢ় ধোঁয়া।

চিনের ওই সরকারি চ্যানেল জানিয়েছে, ইতিমধ্যেই ওই এলাকায় উদ্ধারকারীদের একটি দল পাঠানো হয়েছে। তবে বিমানের কোনও যাত্রী বেঁচে আছেন কি না তা এখনই বলা সম্ভব নয়।

এই খবরটি বিদেশ বিভাগের খবর। ভুলবশত পশ্চিমবঙ্গ বিভাগে প্রকাশিত হওয়ায় দুঃখিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Plane Crash plane accident China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE