Advertisement
০২ মে ২০২৪
School Service Commission

শিক্ষক নিয়োগের ভুয়ো বিজ্ঞপ্তি সমাজমাধ্যমে, বিভ্রান্তি চরমে, পুলিশের সাইবার বিভাগে অভিযোগ

এসএসসি-র নামে প্রকাশিত ওই বিজ্ঞপ্তি প্রকাশের পরেই খোঁজখবর নেওয়া শুরু হয় নানা মহল থেকে। এমনকি এসএসসি আধিকারিকদের কাছেও এ বিষয়ে কৌতূহলবশত ফোন আসতে শুরু করে।

A fake SSC circular has circulated, official filed a complaint in cyber-crime.

শিক্ষক নিয়োগের ভুয়ো বিজ্ঞপ্তি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া নিয়ে বিভ্রান্তি ছড়াল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ১৭:২৫
Share: Save:

শিক্ষক নিয়োগের ভুয়ো বিজ্ঞপ্তি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া নিয়ে বিভ্রান্তি ছড়াল। শনিবার রাতে একটি বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। দি ওয়েস্ট বেঙ্গল সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) নামে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিশন দ্রুত মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দিতে চলেছে। প্রকাশিত হতে চলা বিজ্ঞাপনেই আবেদনের ফি, তা জমা দেওয়ার প্রক্রিয়া, লিখিত পরীক্ষার দিনক্ষণ, কোন পদ্ধতিতে তা হবে, কাউন্সেলিং প্রক্রিয়া এবং শূন্যপদ নিয়েও যাবতীয় তথ্য থাকবে।

এসএসসি-র নামে প্রকাশিত ওই বিজ্ঞপ্তি প্রকাশের পরেই খোঁজখবর নেওয়া শুরু হয় নানা মহল থেকে। এমনকি, এসএসসি আধিকারিকদের কাছেও এ বিষয়ে কৌতূহলবশত ফোন আসতে শুরু করে। কৌতূহলীদের এসএসসির তরফে জানানো হয়, নিয়োগ সংক্রান্ত কোনও বিজ্ঞপ্তি তাঁরা জারি করেননি। তার পরেই ওই ভুয়ো বিজ্ঞপ্তিটি হাতে আসে এসএসসির আধিকারিকদের। দেখা যায়, কমিশনের ডিজিটাল লেটারহেড, সচিবের স্বাক্ষরও নকল করা হয়েছে।

এসএসসির সদর অফিস বিধাননগরে। শনিবার রাতেই এসএসসি সচিব বিধাননগর কমিশনারেটকে বিষয়টি জানান। রবিবার ভুয়ো বিজ্ঞপ্তি প্রসঙ্গে এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার বলেন, ‘‘যে বা যারা এই ভুয়ো বিজ্ঞপ্তি ছড়িয়েছে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক। তাই শনিবার বিধাননগর কমিশনারেটের সঙ্গে আমাদের পক্ষ থেকে কথা বলা হয়েছিল। রবিবারই লিখিত অভিযোগ জানানো হয়েছে।’’ সাধারণ মানুষ যাতে বিভ্রান্তির মধ্যে না পড়েন, সেই কারণেই পুলিশ-প্রশাসনকে কড়া পদক্ষেপ করতে বলা হয়েছে। এসএসসি সূত্রে খবর, বিধাননগর কমিশনারেটের সাইবার ক্রাইম শাখা এই ঘটনার তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE