Advertisement
১১ মে ২০২৪
Calcutta HighCourt

P Chidambaram: ‘তৃণমূলের দালাল’ বলে চিদম্বরমকে কলকাতা হাই কোর্ট চত্বরে তাড়া করলেন মহিলা আইনজীবী

মেট্রো ডেয়ারি মামলায় কলকাতা হাই কোর্টে আইনজীবী হিসেবে সওয়াল করতে আসেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। তখনই আচমকা বিক্ষোভের মুখে পড়েন তিনি।

বিক্ষোভের মুখে পি চিদম্বরম। কলকাতা হাই কোর্ট চত্বরে।

বিক্ষোভের মুখে পি চিদম্বরম। কলকাতা হাই কোর্ট চত্বরে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১৫:৪২
Share: Save:

নিজের দলের নেতার বিরুদ্ধে কলকাতা হাই কোর্টে সওয়াল করতে এসে তাড়া খেলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম। এক মহিলা আইনজীবী তাঁকে ‘তৃণমূলের দালাল’ বলে তাঁর সামনে বিক্ষোভ দেখাতে থাকেন। নিজের কোট খুলে তেড়েও যান প্রাক্তন মন্ত্রীর দিকে। ঘটনাচক্রে, ওই আইনজীবীরা সকলে কংগ্রেস মনোভাবাপন্ন।

মেট্রো ডেয়ারি মামলায় কেভেন্টার্স নামে একটি সংস্থার হয়ে মামলা লড়তে কলকাতায় এসেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। এই মামলাটি করেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। চিদম্বরম মামলাটির হয়ে সওয়াল করতে এসেছিলেন অধীরের বিরুদ্ধে এবং প্রকারান্তরে রাজ্যের পক্ষে। কেন না অধীর মামলাটি করেছিলেন রাজ্যের সংস্থা মেট্রো ডেয়ারিকে জলের দরে কেভেন্টার্সের কাছে বিক্রি দেওয়ার বিরুদ্ধেই। অধীরের অভিযোগ ছিল, এই লেনদেনে কোটি কোটি টাকা নয় ছয় হয়েছে।

বুধবার এই মামলাতেই আদালতে সওয়াল করার কথা ছিল চিদম্বরমের। কিন্তু তার আগেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন কংগ্রেসের পক্ষের আইনজীবীরা। অধীরের আইনজীবী কৌস্তভ বাগচি চিদম্বরমকে ‘মমতার দালাল’ বলেও মন্তব্য করেন। প্রশ্ন করেন,‘’প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী নিজের দলের নেতার বিরুদ্ধে মামলা লড়তে এসেছেন কেন! তিনি কি জানেন না এই মামলায় বহু অর্থের নয়ছয় হয়েছে এবং তার নেপথ্য়ে রয়েছে রাজ্য সরকার!’’ এর পরেই চিদম্বরমকে মমতার দালাল বলে মন্তব্য করে কৌস্তভ বলেন, ‘‘আজ যা হয়েছে এরপর আর উনি কলকাতা হাই কোর্ট চত্বরে পা রাখবেন না।’’

তবে বুধবার চিদম্বরমের বিরুদ্ধে আইনজীবীদের এই বিক্ষোভ চরমে পৌঁছয় যখন এক মহিলা আইনজীবী প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে দেখে তেড়ে যান। সুমিত্রা নিয়োগী নামে ওই মহিলা আইনজীবী প্রথমে চিদম্বরমের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখাচ্ছিলেন। পরে উত্তেজিত হয়ে নিজের গায়ের কোট খুলে নিয়ে তেড়ে যান তাঁর দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta HighCourt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE