Advertisement
২৫ জুলাই ২০২৪
WB Panchayat Election 2023

দিনহাটায় পাটক্ষেত থেকে উদ্ধার বিজেপি প্রার্থীর দেওরের দেহ! তৃণমূলের বিরুদ্ধে খুনের অভিযোগ

তৃণমূলের উদয়ন গুহ ঘটনাটিকে ‘দুঃখজনক’ বলে ‘সস্তার রাজনীতি’ করার জন্য বিজেপিকে আক্রমণ করেন। খুনের নেপথ্যে অন্য কারণের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, “নিহতের সঙ্গে রাজনীতির সম্পর্ক নেই।’’

A wounded body was found in Dinhata, BJP claimed murder by TMC goons in

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দিনহাটা শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১০:৫৫
Share: Save:

কোচবিহারের দিনহাটায় বিজেপি প্রার্থীর দেওরকে কুপিয়ে খুন করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নিহত ব্যক্তির বৌদি বিশাখা দাস পঞ্চায়েত নির্বাচনে বিজেপির প্রার্থী হয়েছেন।

শনিবার মধ্যরাতে দিনহাটার দু’নম্বর ব্লকের কিসামত দশগ্রামের টিয়াদহ এলাকার একটি পাটক্ষেত থেকে শম্ভু দাসের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার করা হয়। তাঁকে দিনহাটা মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নিহত ব্যক্তিও বিজেপি করতেন। এই প্রসঙ্গে জেলার অতিরিক্ত পুলিশ সুপার সানিরাজ জানান, পাটক্ষেতে শম্ভু দাস নামে ২৮ বছর বয়সি এক যুবকের দেহ উদ্ধার হয়েছে। সাহেবগঞ্জ থানার কাছে এই মর্মে প্রথম খবর আসে। মৃতের দেহে গভীর ক্ষত ছিল বলে জানিয়েছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে তারা।

মৃতের পরিজনদের বক্তব্য, রাতের দিকে বাড়িতে এসে ওই যুবককে কয়েক জন ডেকে নিয়ে যায়। তার পর বাড়ির অদূরেই দেহ পাওয়া যায় তাঁর। পরিজনদের অভিযোগ, পঞ্চায়েত ভোটের আগে সন্ত্রাসের আবহ তৈরি করতে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই শম্ভুকে খুন করেছেন। তৃণমূল অবশ্য অভিযোগ অস্বীকার করেছে। বিজেপির দিনহাটা শহর মণ্ডল সভাপতি অজয় রায় এই প্রসঙ্গে বলেন, বিধানসভা ভোটের পর থেকেই গোটা জেলায় লাগামহীন সন্ত্রাস শুরু করেছে তৃণমূল। মন্ত্রী উদয়ন গুহের অঙ্গুলিহেলনে আমাদের প্রার্থীর দেওরকে খুন করা হয়েছে।”

উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহকে ঘটনাটিকে ‘দুঃখজনক’ বলেও ‘সস্তার রাজনীতি’ করার জন্য বিজেপিকে আক্রমণ করে। খুনের নেপথ্য অন্য কারণের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, “নিহত ব্যক্তির সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক ছিল না। অথচ পঞ্চায়েত ভোটের আগে সব বিষয়েই তৃণমূলকে কাঠগড়ায় তোলা হচ্ছে।” পুলিশি তদন্তে সবটা পরিষ্কার হয়ে যাবে বলেও জানান তিনি।

শনিবারই দিনহাটায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিকের কনভয় লক্ষ্য করে তির ছোড়ার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। এমনকি, মন্ত্রীর সামনে বিজেপি কর্মীদের মারধর করা হয় বলে অভিযোগ। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করে তৃণমূল। তারা উল্টে বিজেপির বিরুদ্ধে অশান্তি ছড়ানোর অভিযোগ করে। এ নিয়ে আবারও নিশীথ বনাম উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের তরজা তুঙ্গে।

শনিবার দিনহাটার ২ নম্বর ব্লকে সাহেবগঞ্জ বিডিও অফিসে মনোনয়নপত্র পরীক্ষার কাজ চলছিল। বিজেপির অভিযোগ, বিডিও অফিস ‘দখল’ করে সেখানে প্রায় হাজার খানেক তৃণমূল কর্মীকে নিয়ে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। মন্ত্রী বিজেপি প্রার্থীদের মনোনয়ন ছিঁড়ে ফেলেন বলে অভিযোগ। সেই খবর পেয়ে ঘটনাস্থলের দিকে যান কেন্দ্রীয় মন্ত্রী তথা কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ। কিন্তু তিনি পৌঁছনো মাত্র পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। সংঘর্ষে জড়ান তৃণমূল এবং বিজেপির সমর্থকেরা। এর পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দু’পক্ষের উপর লাঠিচার্জ করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE