Advertisement
০২ মে ২০২৪
Aap Mahalla Clinic

বাংলাতেও এ বার আপের ‘মহল্লা ক্লিনিক’

প্রথম ধাপে আজ, শনিবার ও কাল, রবিবার মুর্শিদাবাদ জেলার লালগোলা, ডোমকল, সাগরদিঘি, হরিহরপাড়া, নওদা এবং মুর্শিদাবাদ-জিয়াগঞ্জ ব্লকের ৮টি গ্রামে আপের ‘মহল্লা ক্লিনিক’ বসানো হবে।

Aap Mahalla Clinic

বাংলাতেও ‘মহল্লা ক্লিনিক’ চালু করতে চলেছে আম আদমি পার্টি (আপ)। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ০৯:১২
Share: Save:

কয়েক দিন আগেই রাজ্যে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করে গিয়েছেন দিল্লি ও পঞ্জাবের দুই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল ও ভগবন্ত মান। তার পরেই ওই দুই রাজ্যের ধাঁচে বাংলাতেও ‘মহল্লা ক্লিনিক’ চালু করতে চলেছে আম আদমি পার্টি (আপ)। আপাতত ওই শিবির অবশ্য খোলা হচ্ছে অস্থায়ী ভাবে। প্রথম ধাপে আজ, শনিবার ও কাল, রবিবার মুর্শিদাবাদ জেলার লালগোলা, ডোমকল, সাগরদিঘি, হরিহরপাড়া, নওদা এবং মুর্শিদাবাদ-জিয়াগঞ্জ ব্লকের ৮টি গ্রামে আপের ‘মহল্লা ক্লিনিক’ বসানো হবে। সেখানে গরিব মানুষকে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়া হবে। আপের মুর্শিদাবাদ জেলা সভাপতি সোহেল রানা আলমের বক্তব্য, ‘‘দিল্লি ও পঞ্জাবে আপ সরকারের তরফে এখনও অবধি প্রায় ১৩০০ স্থায়ী মহল্লা ক্লিনিক করা হয়েছে। পাড়ায় পাড়ায় সম্পূর্ণ বিনামূল্যে মানুষ চিকিৎসা ও ওষুধ পান। গ্রামবাংলায় মানুষকে এখনও চিকিৎসার জন্য দূরদূরান্ত যেতে হয়। তাঁদের জন্য এখানেও পাড়ায় পাড়ায় স্থায়ী মহল্লা ক্লিনিক প্রয়োজন।’’ আপ সূত্রের ব্যাখ্যা, জাতীয় পরিস্থিতির প্রেক্ষিতে বাংলায় এখনই পুরোদস্তুর রাজনৈতিক লড়াইয়ে যাচ্ছে না কেজরীওয়ালের দল। ক্লিনিক খোলার মতো সামাজিক কাজকর্মের মাধ্যমেই তারা আপাতত জনসংযোগ বাড়াতে চাইছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AAP Clinic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE