Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Abhijit Sarkar

Abhijit Sarkar Murder Case: অভিজিৎ খুন নিয়ে অতিরিক্ত চার্জশিট

অভিজিতের মৃত্যুর ঘটনায় ২০ জনের বিরুদ্ধে খুন এবং শ্লীলতাহানির অভিযোগে বৃহস্পতিবার ওই চার্জশিট পেশ করা হয়েছে বলে আদালত সূত্রের খবর।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২১ ০৬:৩৩
Share: Save:

ভোট-পরবর্তী হিংসার ঘটনায় কলকাতার কাঁকুড়গাছির বাসিন্দা, বিজেপি কর্মী অভিজিৎ সরকারের হত্যাকাণ্ডের মামলায় শিয়ালদহ আদালতের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় বিচারকের এজলাসে সাপ্লিমেন্টারি বা অতিরিক্ত চার্জশিট পেশ করল সিবিআই। অভিজিতের মৃত্যুর ঘটনায় ২০ জনের বিরুদ্ধে খুন এবং শ্লীলতাহানির অভিযোগে বৃহস্পতিবার ওই চার্জশিট পেশ করা হয়েছে বলে আদালত সূত্রের খবর।
সিবিআই সূত্রে জানা গিয়েছে, গত ২ মে, বিধানসভা ভোটের ফলাফল ঘোষণার দিন অভিজিৎকে খুন করার পাশাপাশি তাঁর দাদা বিশ্বজিৎ এবং মা মাধবীদেবীকে মারধর করা হয়েছিল। সেই ঘটনায় জড়িত অভিযোগে ধৃত আট জন এখন জেল হেফাজতে আছেন। অন্য ১২ জন অভিযুক্ত পলাতক। তাঁদের বিরুদ্ধে ইতিমধ্যে আদালতের মাধ্যমে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

সিবিআইয়ের দাবি, অভিজিতের হত্যাকাণ্ডের একাধিক ভিডিয়ো ফুটেজ সংগ্রহ করা হয়েছিল। সত্যতা যাচাইয়ের জন্য সেগুলি পাঠানো হয়েছিল ফরেন্সিক বিভাগে। কয়েক দিন আগে ওই সব ভিডিয়ো ফুটেজের ফরেন্সিক পরীক্ষার রিপোর্ট তদন্তকারীদের হাতে এসেছে। ফরেন্সিক পরীক্ষায় ওই সব ফুটেজকে মান্যতা দেওয়া হয়েছে বলে দাবি করেছেন তদন্তকারীরা। ছেলেকে কী ভাবে খুন করা হয়েছিল, সেই বিষয়ে শিয়ালদহ আদালতে বিচারকের সামনে গোপন জবানবন্দিও দেন অভিজিতের মা মাধবীদেবী।
সিবিআই সূত্রের খবর, প্রাথমিক তদন্তের ভিত্তিতে সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করা হয়েছে। তদন্তকারীদের দাবি, অভিজিৎ-হত্যায় নারকেলডাঙা থানার কয়েক জন পুলিশ অফিসার এবং রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের স্থানীয় বেশ কয়েক জন নেতার বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে। সেই সব অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। প্রয়োজনে পরবর্তী পর্যায়ে ওই সব অভিযোগের ভিত্তিতে আরও সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhijit Sarkar Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE