Advertisement
০২ অক্টোবর ২০২২
AITC

Abhishek Banerjee: কোচবিহারে কোন্দল বরদাস্ত নয়, নদিয়ায় স্বচ্ছ নির্বাচন করার নির্দেশ অভিষেকের

সোমবার বিকেলে নদিয়া ও কোচবিহার জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক করলেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ২১:০৮
Share: Save:

পঞ্চায়েত ভোটের প্রস্তুতি নিতে দলের জেলা সংগঠনগুলির সঙ্গে একের পর এক বৈঠক করে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেলে নদিয়া ও কোচবিহার জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক করলেন তিনি। কোচবিহার তৃণমূলের নেতাদের মধ্যে অভ্যন্তরীণ লড়াই সর্বজনবিদিত। তৃণমূল নেতৃত্বের একাংশ মনে করে, এই কোন্দলের কারণেই ২০১৯ সালের লোকসভা ভোটে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক জয়ী হয়েছিলেন। তাই এ বার পঞ্চায়েত ভোটের বহু আগে থেকেই দলের রাশ টানতে চাইছেন শীর্ষ নেতৃত্ব।

তাই সোমবার ক্যামাক স্ট্রিটের বৈঠকে অভ্যন্তরীণ কোন্দল ভুলে একজোট হয়ে পঞ্চায়েত ও লোকসভা ভোটে লড়াই করার। সম্প্রতি আবার কোচবিহার জেলা তৃণমূলের সভাপতি বদল হয়েছে। পার্থপ্রতিম রায়কে সরিয়ে আনা হয়েছে অভিজিৎ দে ভৌমিককে। নতুন সভাপতির সঙ্গে সহযোগিতা করেই যে সবাইকে চলতে হবে। বৈঠকে সে কথাও স্পষ্ট করে দেওয়া হয়েছে।

পাশাপাশি, নদিয়া জেলার সংগঠনেও সম্প্রতি রদবদল ঘটিয়েছেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। গতবার নদিয়া জেলার পঞ্চায়েত ভোটে গণনা কেন্দ্রেই ছাপ্পা দেওয়ার অভিযোগ উঠেছিল শাসকদলের বিরুদ্ধে। তাই এ বার যাতে তেমন পরিস্থিতি তৈরি না হয়, সে দিকে দলের দায়িত্বপ্রাপ্ত নেতাদের নির্দেশ দেওয়া হয়েছে। নদিয়া জেলার এক বিধায়কের কথায়, ‘‘স্বচ্ছতা বজায় রেখেপঞ্চায়েত ভোটদল চাইছে। সেই মতোই সর্বভারতীয় সাধারণ সম্পাদক আমাদের নির্দেশ দিয়েছেন। তাই আমরা সেই নির্দেশ মেনে পঞ্চায়েত ভোট করাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.