Advertisement
১১ মে ২০২৪
Abhishek Banerjee

Abhishek Banerjee: পুরভোট পিছনো নিয়ে কমিশন ও হাই কোর্টের সিদ্ধান্তকে কুর্নিশ জানিয়ে বার্তা অভিষেকের

কয়েক দিন আগে অভিষেক মন্তব্য করেন, বর্তমান কোভিড আবহে যে কোনও ধরনের ভোটই পিছিয়ে দেওয়া উচিত। তবে এটি ‘ব্যক্তিগত মত’ বলেও উল্লেখ করেন তিনি।

সিদ্ধান্তে খুশি অভিষেক।

সিদ্ধান্তে খুশি অভিষেক। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ১৯:২৭
Share: Save:

হাই কোর্টের অনুরোধ মেনে পুরভোট ৩ সপ্তাহ পিছনোর যে সিদ্ধান্ত নির্বাচন কমিশন নিয়েছে তাকে ‘কুর্নিশ’ জানালেন তৃণমূল সাংসদ তথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যেপাধ্যায়। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘‘রাজ্যে নির্বাচন ৩ সপ্তাহ পিছিয়ে দেওয়ার জন্য আমি মাননীয় হাই কোর্ট এবং নির্বাচন কমিশনকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই। বাংলায় করোনা সংক্রমণের হার আগামী ৩ সপ্তাহে যাতে ৩ শতাংশেরও কম হয় তা নিশ্চিত করতে আমদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। এই সময়ে করোনার বিরুদ্ধে লড়াই শক্তিশালী করার কাজে লাগানো উচিত।’’

কয়েক দিন আগে অভিষেক মন্তব্য করেন, বর্তমান কোভিড আবহে যে কোনও ধরনের ভোটই পিছিয়ে দেওয়া উচিত। তবে এটি তাঁর ‘ব্যক্তিগত মত’ বলেও উল্লেখ করেন তিনি। আর তা নিয়েই সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বিতর্ক তৈরি করেন।

শনিবারই তিন সপ্তাহ পিছিয়ে ১২ ফেব্রুয়ারি পুরনিগমের ভোট করার ঘোষণা করে রাজ্য নির্বাচন কমিশন। পুরভোট পিছনো নিয়ে রাজ্যের অনুরোধের পর শনিবার বিজ্ঞপ্তি জারি করে এই সিদ্ধান্ত জানায় কমিশন। তবে গণনা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি বলেও কমিশন জানিয়েছে। কমিশন আরও বলে, আদালতকে সম্মান জানিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন করে প্রচার নিয়ে সিদ্ধান্ত হয়নি। তবে প্রচার নিয়ে পূর্ব নির্ধারিত বিধিনিষেধই বজায় থাকবে। নিয়ম মেনে প্রচারও করা যাবে। ৭২ ঘণ্টা আগে প্রচার বন্ধ করতে হবে বলেও কমিশনের সচিব জানিয়েছেন।

নবান্নের তরফে রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে জানানো হয় যে, কমিশন ভোট পিছিয়ে দিলে কোনও আপত্তি নেই সরকারের। শনিবার নবান্নের চিঠি পাওয়ার পরে ভোট পিছনোয় সিলমোহর দেয় নির্বাচন কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE