Advertisement
১৯ এপ্রিল ২০২৪
AITC

Assam TMC: গুয়াহাটিতে দলের সদর দফতর উদ্বোধন করতে বুধবার অসম যেতে পারেন অভিষেক

তৃণমূল সূত্রে খবর, এক দিনের অসম সফরে ১১ মে গুয়াহাটি যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সদর কার্যালয়ের উদ্বোধন করে ওইদিনই কলকাতায় ফিরে আসবেন তিনি।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২২ ১৭:২৫
Share: Save:

তৃণমূলের সদর কার্যালয়ের উদ্বোধন করতে অসম যেতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার অসম তৃণমূল সূত্রে এমনটাই জানানো হয়েছে। এক দিনের সফরে ১১ মে গুয়াহাটি যাবেন তিনি। তৃণমূলের সদর কার্যালয়ের উদ্বোধন করে ওইদিনই কলকাতায় ফিরে আসবেন অভিষেক।গত প্রায় এক বছরের বেশি সময় ধরে অসমের রাজনীতিতে সক্রিয়তা বাড়িয়েছে তৃণমূল। অসমে প্রয়াত কংগ্রেস নেতা সন্তোষমোহন দেবের কন্যা সুস্মিতা দেব কংগ্রেস ছেড়ে তৃণমূলের রাজ্যসভার সাংসদ হয়েছেন। সম্প্রতি আবার অসম কংগ্রেসের প্রাক্তন কংগ্রেস সভাপতি রিপুন বরা কলকাতায় এসে তৃণমূলে যোগ দিয়েছেন। অসমেই সুস্মিতা-রিপুনদের হাত ধরে তৃণমূলে যোগদান করেছেন কংগ্রেসের ছোট-বড় অনেক নেতাই। তাই স্বাভাবিক ভাবেই তৃণমূল শীর্ষ নেতৃত্বের কাছে দাবি উঠছিল, অসমে পূর্ণ সময়ের দলীয় কার্যালয় করার।

সেই লক্ষ্যেই কলকাতা থেকে রাজ্যসভার সাংসদ সুস্মিতাকে গুয়াহাটিতে দলের সদর কার্যালয় তৈরির জন্য একটি স্থান নির্বাচন করতে বলা হয়েছিল। অসম তৃণমূল সূত্রে খবর, গুয়াহাটিতেই অসম তৃণমূলের কার্যালয় তৈরি করা হয়েছে। যা আগামী ১১ মে আত্মপ্রকাশ করবে। সেই কার্যালয়ের উদ্বোধন করতেই অসম যাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। গত বছর পশ্চিমবঙ্গ তৃতীয়বার দখলের পর ভিন্‌ রাজ্যে সংগঠন বিস্তারের কথা ঘোষণা করেছিলেন অভিষেক। সেই মর্মেই দেশের উত্তর পূর্বাঞ্চলের রাজ্য অসম, ত্রিপুরা ও মেঘালয়ে সংগঠন বাড়ানোর কাজ শুরু করেছে তৃণমূল। সেই পর্যায়েই অসমে স্থায়ী পার্টি অফিস গড়ছে তৃণমূল। ওই দিন দলীয় কার্যালয় উদ্বোধনের পাশাপাশি, অসম রাজ্য তৃণমূলের গুরুত্বপূর্ণ নেতাদের নিয়ে বৈঠকও করতে পারেন অভিষেক। পরে গুয়াহাটির কামাখ্যা মন্দিরে পুজোও দিতে পারেন তিনি।

যদিও এখনই অসমে কোনও নির্বাচন নেই। কিন্তু অসম তৃণমূলের এক নেতার কথায়, ‘‘২০২৪ সালের লোকসভা ভোটে অসমের সব আসনেই প্রার্থী দিতে চায় তৃণমূল। তাই দু’বছর আগে থেকেই জমি তৈরির কাজ শুরু করতে চায় দল। তাই অভিষেক এসে দলের সদর কার্যালয়ের উদ্বোধন করবেন।’’আগামী বছর উত্তর পূর্বাঞ্চলের দুই রাজ্য ত্রিপুরা ও মেঘালয়ে বিধানসভা ভোট। সেখানেও প্রার্থী দিতে চায় তৃণমূল। সঙ্গে আগামী জুন মাসেই পঞ্চায়েত নির্বাচন গোয়ায়। তাই অসমের সঙ্গে ত্রিপুরা, মেঘালয় ও গোয়ার রাজনীতি নিয়ে আগে থেকেই পদক্ষেপ করে এগোতে চাইছে তৃণমূল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AITC TMC Assam Abhishek Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE