Advertisement
০৭ মে ২০২৪
Abhishek Banerjee

একই মামলায় নতুন করে পদক্ষেপ কী ভাবে? ইডির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে হাই কোর্টে অভিষেক

বিচারপতি তীর্থঙ্কর ঘোষ অভিষেকের আর্জির প্রেক্ষিতে জানান, দু’টি মামলার যোগসূত্র দেখবে আদালত। তা দেখে সন্তুষ্ট হলে মামলার শুনানি হবে। না হলে হবে না। শুক্রবার এই মামলার শুনানি।

Abhishek Banerjee\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s appeal to Calcutta High Court to release ECIR of ED

অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১১:৪১
Share: Save:

নিয়োগ সংক্রান্ত মামলায় আবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ অভিষেক বন্দ্যোপাধ্যায়। একই মামলার ভিত্তিতে কী করে পৃথক তদন্ত শুরু করা যায়— এই প্রশ্ন তুলে কলকাতা হাই কোর্টে ইডির মামলা খারিজের আবেদন জানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক। বৃহস্পতিবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষের দৃষ্টি আকর্ষণ করেন অভিষেকের আইনজীবী। তাঁর বক্তব্য, ইডির মামলা (ইসিআইআর) খারিজের আবেদন আদালতে বিচারাধীন রয়েছে। ওই মামলার রায় ঘোষণা বাকি রয়েছে। তার আগে আবার কি সমন পাঠানো যায়? আদালতে বিষয়টি দ্রুত শুনানি করে দেখার আর্জি জানানো হয়।

বিচারপতি ঘোষ জানান, দু’টি মামলার যোগসূত্র দেখবে আদালত। তা দেখে সন্তুষ্ট হলে মামলার শুনানি হবে। না হলে হবে না। শুক্রবার এই মামলার শুনানি।

‘লিপ‌্স অ্যান্ড বাউন্ডস’ সংস্থায় তল্লাশি চালিয়ে বেশ কিছু নথি হাতে পেয়েছে ইডি। সেই নথির ভিত্তিতে বেশ কিছু পদক্ষেপ শুরু করছে ইডি। এখানেই অভিষেকের আইনজীবীর প্রশ্ন, একই ইসিআইআর-এর ভিত্তিতে কী করে নতুন পদক্ষেপ করা হয়? এর কারণ হিসাবে বলা হচ্ছে, অভিষেকের বিরুদ্ধে ইডির নিয়োগ সংক্রান্ত মামলা আদালতে বিচারাধীন রয়েছে। এখনও ওই মামলায় রায় ঘোষণা হয়নি। তা সত্ত্বেও এই মামলায় ইডি কেন এত সক্রিয়, সেই প্রশ্ন তোলা হয়েছে অভিষেকের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee Calcutta High Court ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE