Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

Duare Sarkar: ১৫ লক্ষ আর্জি, ৭০% ভান্ডারেই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ অগস্ট ২০২১ ০৫:৩৯


ফাইল চিত্র

দুয়ারে সরকার প্রকল্পের দ্বিতীয় দফার প্রথম দিনেই গোটা রাজ্যে প্রায় ১৫ লক্ষ আবেদন জমা পড়ল। তার মধ্যে ৭০ শতাংশই লক্ষ্মীর ভান্ডারের আবেদন বলে সোমবার নবান্ন সূত্রে জানানো হয়েছে। প্রশাসন জানিয়েছে, রাজ্যে দুয়ারে সরকার প্রকল্পের ৮৮৩টি শিবির খোলা হয়েছে।

পর্যবেক্ষকদের মতে, মহিলাদের মধ্যে সরকারের প্রতি সমর্থন দৃঢ়তর করার লক্ষ্যে এই প্রকল্পে বিশেষ জোর দিচ্ছে নবান্ন। এর আগে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা পাইয়ে দেওয়ার নামে দুর্নীতির অভিযোগ উঠেছে। এ বার প্রশাসন সতর্ক।

তবে কিছু সমস্যাও রয়েছে। জেলা প্রশাসন সূত্রের খবর, স্বাস্থ্যসাথী প্রকল্পের ক্ষেত্রে ‘থার্ড পার্টি’র কাছ থেকে যে-সব কিট নেওয়া হয়েছে, তাতে সমস্যা হচ্ছে। কিছু জায়গায় সমস্যা হয়েছে পোর্টালে। কোথাও বা সার্ভার সাময়িক স্তব্ধ হয়ে গিয়েছে। জেলা প্রশাসনের কর্তারা জানাচ্ছেন, এ দিন ১৫ লক্ষ ফর্ম জমা পড়লেও বিলি হয়েছে তার অনেক বেশি। তাই মঙ্গল বা বুধবার থেকে সেই ফর্ম জমা দেওয়ার লাইন পড়বে বলে মনে করা হচ্ছে। তাতে শিবিরগুলিতে আরও ভিড় হবে। অতিমারি পরিস্থিতিতে ভিড় ঠেকাতে হলে শিবিরের সংখ্যা আরও বাড়ানো দরকার বলে মনে করছেন অনেক প্রশাসনিক কর্তা।

Advertisement

আরও পড়ুন

Advertisement