Advertisement
১১ মে ২০২৪
Covid In West Bengal

রাজ্যে উদ্বেগ বাড়াচ্ছে কোভিড! এক সপ্তাহের ব্যবধানে দ্বিগুণ করোনা আক্রান্তের সংখ্যা

মার্চের মাঝামাঝি থেকে দেশ জুড়ে চোখ রাঙাতে শুরু করেছে করোনা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১২,১৯৩ জন করোনা আক্রান্ত হয়েছেন।

Active Covid-19 cases in West Bengal rise up to double in one week, more than 12 thousand affected in India in last 24 hours.

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩২ জনের। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১২:৪৫
Share: Save:

দেশ জুড়ে নতুন করে ছড়াতে শুরু করেছে করোনার সংক্রমণ। তার প্রভাব পড়তে শুরু করেছে বাংলাতেও। এক সপ্তাহের ব্যবধানে প্রায় দ্বিগুণ হল রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য ভবনের শুক্রবারের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১৪৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। যার ফলে রাজ্যে বর্তমানে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,১২৭। যা গত সপ্তাহে ছিল ৫০০-এর কাছাকাছি। যদিও রাজ্যে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়ে কোনও রোগীর মৃত্যু হয়নি।

রাজ্যে এপ্রিলের প্রথম সপ্তাহে সংক্রমিতের সংখ্যা ১০০-র গণ্ডি পেরিয়েছিল। দ্বিতীয় সপ্তহে কলকাতায় এক করোনা আক্রান্তের মৃত্যুও হয়। ২০২৩ সালে রাজ্যে প্রথম কোভিডে মৃত্যু হয়েছিল গত ২৫ মার্চ। তার দু’সপ্তাহ কাটতে না কাটতেই ১৩ এপ্রিল কলকাতায় করোনা আক্রান্ত এক বৃদ্ধের মৃত্যুর খবর মেলে।

এমন পরিস্থিতিতে এই রাজ্যেও সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা তৈরি হয়েছে। নবান্ন সূত্রে খবর, সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে ঠিক হয়েছে যত তাড়াতাড়ি সম্ভব করোনাবিধি একটু একটু করে কার্যকর করা হবে রাজ্যে।

মার্চের মাঝামাঝি থেকে দেশ জুড়ে চোখ রাঙাতে শুরু করেছে করোনা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১২,১৯৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। যার পরে বর্তমানে দেশে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭,৫৫৬ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩২ জনের।

স্বাস্থ্য মন্ত্রকের প্রতিবেদন অনুযায়ী, বর্তমানে দেশে সংক্রমিতের সংখ্যা এখনও পর্যন্ত মোট আক্রান্তের ০.১৫ শতাংশ। সুস্থতার হার ৯৮.৬৬ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 COVID Cases Covid Infection
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE