Advertisement
০৪ মে ২০২৪
West Bengal Weather

শনিবার বিকাল থেকে বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের আট জেলায়, কখন ভিজতে পারে কলকাতা? 

গত সাত বছরের রেকর্ড ছুঁয়ে ফেলেছে কলকাতার গরম। টানা ৯ দিন একনাগাড়ে তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রির আশপাশে থাকার পর শুক্রবার থেকে পরিস্থিতিতে সামান্য বদল এসেছে।

Forecast of rain in 8 districts of South Bengal and all districts North Bengal on Saturday.

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, শনিবার হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের ৮ জেলা। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১১:৪৪
Share: Save:

টানা ১০ দিনের গরমের পর স্বস্তির বৃষ্টিতে ভিজতে পারে রাজ্যের বেশিরভাগ জেলা। শনিবার পূর্বাভাস দিয়ে এমনটাই জানাল আলিপুরের হাওয়া অফিস। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের ৮ জেলা। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, ঝাড়গ্রাম, বীরভূম এবং মুর্শিদাবাদ— এই আট জেলাতেই শনিবার বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দুপুরের পর থেকে হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজতে পারে কলকাতাও। শনিবার কলকাতার আকাশ মূলত আংশিক ভাবে মেঘলা থাকবে। কখনও আবার খটখটে রোদেও পুড়তে পারে শহর। তবে বিগত কয়েক দিনের তুলনায় কম থাকবে তাপমাত্রা।

পাশাপাশি রবিবার থেকে দক্ষিণবঙ্গের সবক’টি জেলাতে টানা তিন দিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে হাওয়া অফিসের পূর্বাভাস। ঝড়বিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতাতেও।

আবহবিদরা জানিয়েছেন, শনিবার দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের সবকটি জেলাতে বৃষ্টি হতে পারে। যার রেশ থাকবে রবিবার অবধি।

প্রসঙ্গত, গত সাত বছরের রেকর্ড ছুঁয়ে ফেলেছে কলকাতার গরম। টানা ৯ দিন একনাগাড়ে তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রির আশপাশে থাকার পর শুক্রবার থেকে পরিস্থিতিতে সামান্য বদল এসেছে। শেষ বার কলকাতায় এমন গরম পড়েছিল সাত বছর আগের এপ্রিলে। অত্যধিক তাপে নাজেহাল শহরবাসী চাতকের মতো বৃষ্টির অপেক্ষায় রয়েছে। তার মধ্যেই শনিবার থেকে কলকাতায় বৃষ্টির খবরে একটু হলেও আশায় বুক বাঁধছে শহরবাসী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE