Advertisement
০৭ মে ২০২৪
adhir chowdhury

মমতাকে চ্যালেঞ্জ অধীরের, নস্যাৎ করে দিল তৃণমূল

লোকসভা নির্বাচনে বহরমপুরে তাঁর বিরুদ্ধে প্রার্থী হতে মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন অধীর চৌধুরী। তিনি জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর কাছে হেরে গেলে রাজনীতিই ছেড়ে দেবেন।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর ও কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ০৭:০৩
Share: Save:

লোকসভা নির্বাচনে বহরমপুরে তাঁর বিরুদ্ধে প্রার্থী হতে মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন অধীর চৌধুরী। শনিবার তিনি জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর কাছে হেরে গেলে তিনি রাজনীতিই ছেড়ে দেবেন। তৃণমূল কংগ্রেস অবশ্য এই চ্যালেঞ্জকে গুরুত্ব দিতে নারাজ।

২০২৪ সালের লোকসভা নির্বাচন নিয়ে রাজনৈতিক স্তরে চাপানউতোর শুরু হয়ে গিয়েছে আগেই। তার মধ্যেই এ বার তরজায় জড়িয়ে পড়ল কংগ্রেস ও তৃণমূলও। বহরমপুরের সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর শনিবার বলেন, ‘‘দিদিকে বলছি, আপনি বহরমপুরে লড়াই করতে আসুন। যদি পরাজিত হই তা হলে রাজনীতি করা আমি ছেড়ে দেব।”

বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে দেশের বিরোধী দলগুলির জোটের কথা রাজনীতির চর্চায় আছে। তার মধ্যেই বৃহস্পতিবার কংগ্রেসকে খোঁচা দিয়েছিলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। বহরমপুরে দলের বিজয়া সম্মিলনীর মঞ্চ থেকে কুণাল কংগ্রেসকে উৎখাত করার ডাক দেন। অধীর এ দিন বলেন, ‘‘ওই সব আমচা চামচার বিরুদ্ধে লড়াই করে মজা পাচ্ছি না। আমি বাংলার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে লড়াই করতে চাই।’’

তৃণমূলের জাতীয় মুখপাত্র সুখেন্দুশেখর রায় বলেন, ‘‘বিধানসভা নির্বাচনে গোটা রাজ্যের মতো মুর্শিদাবাদেও কংগ্রেস শূন্য হয়েছে। লোকসভা ভোটেও সেইরকমই হবে।’’ অধীরের মন্তব্য উড়িয়ে তাঁর প্রশ্ন, ‘‘মুখ্যমন্ত্রীকে হারাতে চাইলে তিনি ভবানীপুরে এসে প্রার্থী হলেন না কেন?’’ প্রদেশ কংগ্রেস সভাপতিকে বিঁধে তিনি বলেন, ‘‘গত লোকসভা নির্বাচনে বিজেপির সমর্থনেই কংগ্রেস বহরমপুরে জিতেছিল। এ বারও হয়তো আশ্বাস পেয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

adhir chowdhury Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE