Advertisement
২০ জুন ২০২৪

সিঙ্গুর, মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ অধীরের

সিঙ্গুরের রায় নিয়ে মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুড়লেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। সোমবার মালদহের সানাউল্লা মঞ্চে দলীয় এক কর্মিসভায় তিনি বলেন, সিঙ্গুরের রায় নিয়ে মুখ্যমন্ত্রীর প্রচার ও ঢোল বাজানো দেখে মনে হচ্ছে যে, এই রায় সুপ্রিম কোর্টে বসে মুখ্যমন্ত্রী নিজেই দিয়েছেন। সব কৃতিত্বই যেন তাঁর। কিন্তু যে অনিচ্ছুক ও ভূমিহীন কৃষকদের মামলার উপর ভিত্তি করে এই রায় হয়েছে, তাঁদের কথা তিনি বলছেন না।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৬ ০৪:০০
Share: Save:

সিঙ্গুরের রায় নিয়ে মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুড়লেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। সোমবার মালদহের সানাউল্লা মঞ্চে দলীয় এক কর্মিসভায় তিনি বলেন, সিঙ্গুরের রায় নিয়ে মুখ্যমন্ত্রীর প্রচার ও ঢোল বাজানো দেখে মনে হচ্ছে যে, এই রায় সুপ্রিম কোর্টে বসে মুখ্যমন্ত্রী নিজেই দিয়েছেন। সব কৃতিত্বই যেন তাঁর। কিন্তু যে অনিচ্ছুক ও ভূমিহীন কৃষকদের মামলার উপর ভিত্তি করে এই রায় হয়েছে, তাঁদের কথা তিনি বলছেন না। আমি মনে করি, সিঙ্গুর মামলা যাঁরা করেছিলেন, এটা তাঁদের জয়। অথচ রায় নিয়ে দিদির ঢোল পেটানো হচ্ছে। শুনছি নাকি বই লেখা হবে। পাঠ্যসূচিতে থাকবে। অধীর আরও বলেন, সিঙ্গুর আন্দোলন শুরু করেছিলেন ভূমিহীন কৃষকরা। সেই আন্দোলনে সাধারণ চাষিরা অংশ নিয়েছিলেন। কংগ্রেসও ছিল। অনেক বড় বড় স্বেচ্ছাসেবী সংগঠন, এমনকী মেধা পাটেকরের মতো সমাজকর্মীও সেই আন্দোলনে শামিল হয়েছিলেন। তবে এটা ঠিক, শেষে আন্দোলনের রাশ মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ে নিয়েছিলেন। কিন্তু মমতাদেবী সিঙ্গুরকে নিয়ে ভোট বৈতরণী পার করলেও ক্ষমতায় আসার পর কিন্তু সিঙ্গুরের কথা ভাবেননি। এখন রায় বেরোনোর পর একাই সব কৃতিত্ব নেওয়ার জন্য ঝাঁপিয়ে পড়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adhir chowdhury Mamata Singur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE