Advertisement
০৬ মে ২০২৪
adhir chowdhury

Adhir Chowdhury: আনিস - কাণ্ডে বিচারের দাবি, অনশন -ধর্নায় অধীরেরা

বিচার বিভাগের নজরদারিতে সিবিআই তদন্ত প্রয়োজন। আনিসদের জন্য বিচারের দাবিতে তাঁদের লড়াই চলবে বলে জানান অধীরবাবু।

ধর্মতলায় অনশনে অধির চৌধুরী।

ধর্মতলায় অনশনে অধির চৌধুরী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২২ ০৭:০১
Share: Save:

হাওড়ার ছাত্র - নেতা আনিস খানের মৃত্যু এবং বর্ধমানের ছাত্রী তুহিনা খাতুনের আত্মহত্যার ঘটনায় সুবিচার চেয়ে কলকাতায় অনশন - অবস্থান করল কংগ্রেস। ধর্মতলার ওয়াই চ্যানেলে শনিবার দিনভর ওই ধর্নায় হাজির ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তিনি দাবি করেন, দুই ঘটনাতেই শাসক দলের স্থানীয় নেতা ও পুলিশের ভূমিকা নিয়ে অভিযোগ আছে। বিচার বিভাগের নজরদারিতে সিবিআই তদন্ত প্রয়োজন। আনিসদের জন্য বিচারের দাবিতে তাঁদের লড়াই চলবে বলে জানান অধীরবাবু। পুরভোটে হিংসা ও জালিয়াতির প্রতিবাদও জানানো হয়েছে অবস্থান থেকে।

মেধা তালিকার ভিত্তিতে নিয়োগের দাবিতে শিক্ষক - প্রার্থীরা যে অবস্থান - অনশন চালাচ্ছেন, তাঁদের পাশেও এ দিন ফের দাঁড়িয়েছেন প্রদেশ সভাপতি। তাঁর দাবি, শিক্ষকদের স্বচ্ছ নিয়োগ ও অবসরপ্রাপ্তদের পেনশন নিশ্চিত করতে হবে। ধর্মতলার অবস্থানে ছিলেন প্রাক্তন বিধায়ক নেপাল মাহাতো, অসিত মিত্র, তাপস মজুমদার, আশুতোষ চট্টোপাধ্যায় সৌরভ প্রসাদ, সুমন পালেরা।

আনিস-কাণ্ডে সুবিচার ও প্রকৃত দোষীদের শাস্তি চেয়ে এ দিনই যোগাযোগ ভবন থেকে মহাজাতি সদন পর্যন্ত মিছিল করে ফরওয়ার্ড ব্লক। মিছিল শেষে ছোট সভায় বিচারের দাবিতে সরব হন নরেন চট্টোপাধ্যায়, হাফিজ আলম সৈরানিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

adhir chowdhury Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE