Advertisement
২৬ এপ্রিল ২০২৪
adhir chowdhury

প্যান-আধার যোগ নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি অধীরের

প্রধানমন্ত্রীকে সোমবার পাঠানো চিঠিতে অধীর লিখেছেন, দেশের বহু সাধারণ মানুষ এমন প্রান্তিক জায়গায় বাস করেন, যেখানে সহজে ইন্টারনেটের সংযোগ পাওয়া দুরূহ।

Adhir Chowdhury

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন লোকসভায় বিরোধী দলের নেতা ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ০৫:৫০
Share: Save:

প্যানের সঙ্গে আধার সংযোগের ব্যবস্থা ডাকঘরের মাধ্যমে বিনামূল্যে করা এবং তার সময়সীমা আরও ৬ মাস বাড়িয়ে দেওয়ার আর্জি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন লোকসভায় বিরোধী দলের নেতা ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের রাজস্ব দফতর বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছিল, আগামী ৩১ মার্চের মধ্যে এক হাজার টাকা দিয়ে অনলাইনে প্যান ও আধারের সংযোগ করতে হবে। প্রধানমন্ত্রীকে সোমবার পাঠানো চিঠিতে অধীর লিখেছেন, দেশের বহু সাধারণ মানুষ এমন প্রান্তিক জায়গায় বাস করেন, যেখানে সহজে ইন্টারনেটের সংযোগ পাওয়া দুরূহ। তা ছাড়া, গ্রামাঞ্চলে অনেক ক্ষেত্রেই প্যান ও আধারের সংযোগ করিয়ে দেওয়ার নামে এক শ্রেণির দালাল সাধারণ জনতার কাছ থেকে বেশি টাকা তুলছে বলে অভিযোগ আসছে। এই প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কাছে কংগ্রেস নেতার আর্জি, অর্থ মন্ত্রকের সংশ্লিষ্ট দফতরকে নির্দেশ দিয়ে ডাকঘর ও উপ-ডাকঘরের মাধ্যমে নিখরচায় প্যান-আধার সংযোগের ব্যবস্থা করার জন্য তিনি হস্তক্ষেপ করুন। ওই সংযুক্তির সময়সীমা ৩১ মার্চের পরে আরও মাসছয়েক বাড়ানোর আর্জিও জানিয়েছেন অধীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE