Advertisement
১১ মে ২০২৪
School Education Department

দীর্ঘ সময় পর স্থায়ী স্কুল শিক্ষা কমিশনার পেল শিক্ষা দফতর

মঙ্গলবার থেকে স্থায়ী কমিশনার হিসেবে দায়িত্ব নেবেন অরূপ সেনগুপ্ত। গত বছর অনিন্দ্য নারায়ণ অবসরগ্রহণের পর অস্থায়ী ভাবে কমিশনারের দায়িত্বে আনা হয়েছিল শুভ্র চক্রবর্তীকে।

picture of Bikash Bhawan.

২৪ জানুয়ারি বিকাশ ভবন থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৭:০৬
Share: Save:

দীর্ঘ সময় পর স্থায়ী স্কুল শিক্ষা কমিশনর পেল রাজ্যের শিক্ষা দফতর। গত বছর ফেব্রুয়ারি মাসে তৎকালীন কমিশনার অনিন্দ্য নারায়ণ বিশ্বাস শিক্ষা কমিশনারের পদ থেকে অবসর গ্রহণ করেন। তারপর থেকে অস্থায়ী কমিশনারই এই দায়িত্ব সামলাচ্ছিলেন। কিন্তু জানুয়ারি মাসের শেষ সপ্তাহে স্থায়ী কমিশনরের নাম ঘোষণা করেছে রাজ্য সরকার। মঙ্গলবার থেকে স্থায়ী কমিশনার হিসেবে দায়িত্ব নেবেন অরূপ সেনগুপ্ত। গত বছর অনিন্দ্য নারায়ণ অবসরগ্রহণের পর অস্থায়ী ভাবে কমিশনরের দায়িত্ব আনা হয়ে সমগ্র শিক্ষা মিশন প্রকল্পের অধিকর্তার দায়িত্বে থাকা শুভ্র চক্রবর্তীকে। যৌথ ভাবেই তিনি এই দায়িত্ব পালন করছিলেন। কিন্তু মে মাসে তাঁকে সরিয়ে উচ্চ শিক্ষা দফতরের বিশেষ কমিশনার অরূপকে দায়িত্ব দেওয়া কথা ঘোষণা করে বিকাশ ভবন।

কিন্তু কোনও এক অজ্ঞাত কারণে শেষ পর্যন্ত অরূপ শিক্ষা দফতরের কমিশনারের দায়িত্ব নেননি। বরং তিনি উচ্চ শিক্ষা দফতরের বিশেষ কমিশনারের পদে নিজের কাজ চালিয়ে যান। তাই অস্থায়ী হিসেবেই স্কুল শিক্ষা দফতরের কমিশনার হিসেবে অতিরিক্ত দায়িত্ব সামলেছিলেন শুভ্র। কিন্তু ২৪ জানুয়ারি বিকাশ ভবন থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সমগ্র শিক্ষা মিশনের দায়িত্বে থাকা শুভ্র চক্রবর্তীকে পদোন্নতি দেওয়া হল। মঙ্গলবার শিক্ষা দফতরের আইন এবং প্রশাসন বিভাগের সচিব পদ থেকে অবসর গ্রহণ করছেন তরুণ কুমার মুখোপাধ্যায়। তাই অতিরিক্ত দায়িত্ব হিসেবে এই দায়িত্বে পাঠানো হল তাঁকে। সঙ্গে সমগ্র শিক্ষা মিশনের প্রকল্প অধিকর্তার পদেও রেখে দেওয়া হয়েছে তাঁকে। বদলে স্কুল শিক্ষা কমিশনারের পদে আনা হল অরূপকে। তিনিও মঙ্গলবার থেকেই নিজের দায়িত্ব গ্রহণ করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Education Department Education Commissioner
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE