Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Debanjan Dev

পশ্চিমবঙ্গ ফিনকর্প থেকে কর্মীদের বেতন দিতেন দেবাঞ্জন! ব্যাঙ্ক লেনদেনেও জালিয়াতি

যে বেসরকারি ব্যাঙ্কের সঙ্গে ফিনকর্প যুক্ত, ওই ব্যাঙ্ক কর্তৃপক্ষ সঠিক নথি যাচাই না করে কী করে অ্যাকাউন্ট খুলতে দিলেন সেই প্রশ্নও উঠছে।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ১৫:১২
Share: Save:

ব্যাঙ্ক লেনদেন নিয়ে নতুন রহস্য সামনে এল ভুয়ো ভ্যাকসিন-কাণ্ডে অভিযুক্ত দেবাঞ্জন দেবের বিরুদ্ধে। জানা গিয়েছে, দেবাঞ্জনের কর্মীদের বেতনের টাকা পশ্চিমবঙ্গ ফিনকর্প থেকে কর্মীদের অ্যাকাউন্টে জমা হয়েছে। এখন প্রশ্ন উঠছে, উপযুক্ত নথি ছাড়া সরকারি সংস্থা ফিনকর্পের সঙ্গে তিনি কিভাবে যুক্ত হলেন।

কলকাতা পুরসভার সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগের পাশাপাশি কসবায় একটি অফিস ছিল দেবাঞ্জনের। সেখানে অনেক কর্মী কাজ করতেন। তাঁদের অনেকেই এই প্রতারণা-কাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন। ওই কর্মীদের বেশির ভাগের বেতন পশ্চিমবঙ্গ ফিনকর্পের মাধ্যমে দেওয়া হত বলে জানা যাচ্ছে। নিয়ম অনুযায়ী, পশ্চিমবঙ্গ সরকারের অধীনস্থ ফিনকর্পে কোনও সংস্থা অ্যাকাউন্ট খুলতে পারে। সেই অ্যাকাউন্টের সঙ্গে ব্যাঙ্ককে যুক্ত করা হয়। এ ক্ষেত্রে ব্যাঙ্কে কলকাতা পুরসভার নাম করে অ্যাকাউন্ট খোলা হয়েছে বলে তদন্তকারীরা মনে করছেন। তবে ওই অ্যাকাউন্ট খুলতে সঠিক নথিপত্র ব্যবহার করা হয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। এ ছাড়া এই ঘটনায় পুরসভার কেউ জড়িত আছে কি না তা-ও তদন্ত করে দেখছে পুলিশ আধিকারিকরা।

যে বেসরকারি ব্যাঙ্কের সঙ্গে ফিনকর্পকে যুক্ত করা হয়েছে, ওই ব্যাঙ্ক কর্তৃপক্ষ সঠিক নথি যাচাই না করে কিভাবে অ্যাকাউন্ট খুললেন সেই প্রশ্নও উঠছে। তবে পুরসভার নামে জাল লোগো, সিল আগেই ব্যবহার করার অভিযোগ উঠেছে দেবাঞ্জনের বিরুদ্ধে। এ বারও ওই ধরনেরই কোনও প্রতারণা করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kolkata corporation Debanjan Dev Fake Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE