Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Saokat Molla

শওকতের পর অনুব্রতও এড়ালেন সিবিআই, তদন্তকারীদের কেষ্টর প্রস্তাব, ‘বাড়িতে আসুন’

কয়লা পাচার-কাণ্ডে শওকতকে তলব করেছিল সিবিআই। অনুব্রতকে নিজাম প্যালেসে ডাকা হয়েছিল গরু পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য।

অনুব্রত মণ্ডল।

অনুব্রত মণ্ডল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১২:৪২
Share: Save:

বিধায়ক শওকত মোল্লার পর তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলও। শুক্রবার দু’জনকেই দু’টি মামলায় (কয়লা পাচার এবং গরু পাচার) সিবিআই ডেকে পাঠিয়েছিল নিজাম প্যালেসে। দেখা গেল দু’জনের কেউই এলেন না। বদলে দু’জনেই আলাদা আলাদা ভাবে ১৫ দিন সময় চেয়ে নিলেন সিবিআইয়ের কাছ থেকে। যদিও দু’জনের কারণ ছিল আলাদা।

ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক শওকত কেন্দ্রীয় গোয়েন্দাদের জানিয়েছেন, তিনি প্রশাসনিক কাজে ব্যস্ত। তাই তাঁর ১৫ দিন সময় চাই। অন্যদিকে বীরভূমে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত স্বাস্থ্যের কারণ দেখিয়ে সময় চেয়ে নিয়েছেন। সিবিআইকে অনুব্রত জানিয়েছেন, চিকিৎসকেরাই তাঁকে ১৫দিন বিশ্রাম নিতে বলেছেন। তবে একই সঙ্গে অনুব্রত আরও একটি প্রস্তাব দিয়েছেন সিবিআইকে। তিনি বলেছেন সিবিআইয়ের তদন্তকারীরা চাইলে তাঁকে তাঁর বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করতে পারে।

কয়লা পাচার কাণ্ডে শওকতকে এবং গরু পাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য অনুব্রত মণ্ডলকে তলব করেছে সিবিআই। শওকতকে দেওয়া নোটিসে তাঁর সমস্ত পরিচয় পত্র এবং ব্যাঙ্ক তথ্যের নথি নিয়ে নিজাম প্যালেসে আসতে বলেছিল সিবিআই। ওই নোটিস পাওয়ার পরই তৃণমূল বিধায়ককে নিয়ে জল্পনা শুরু হয়েছিল। অন্য দিকে, অনুব্রত এর আগে বহু বার তাঁর শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে সিবিআই তলব এড়ালেও গত সপ্তাহে স্বেচ্ছায় হাজির হয়েছিলেন নিজাম প্যালেসে। কিন্তু ফেরার পথেই আবার অসুস্থ হয়ে পড়েন তিনি।

শুক্রবার শাসক দলের দুই নেতার কেন্দ্রীয় গোয়েন্দাদের তলব এড়ানোর পর সিবিআইয়ের পরবর্তী পদক্ষেপ নিয়ে জল্পনা শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE