Advertisement
২৪ এপ্রিল ২০২৪
BJP

West Bengal BJP: কলকাতা পুরভোটে ভরাডুবির পর শিলিগুড়ি, মালদহকে পাখির চোখ করে ঝাঁপাচ্ছে বিজেপি

বৃহস্পতিবার দিল্লিতে অমিতাভ চক্রবর্তী, দিলীপ ঘোষ এবং সুকান্ত মজুমদারের সঙ্গে দীর্ঘ বৈঠক করেন বিএল সন্তোষ।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ১৪:০৫
Share: Save:

কলকাতা পুরভোটে ভরাডুবির পর রাজ্য নেতৃত্বের সামনে লক্ষ্য নির্দিষ্ট করে দিলেন বিজেপি-র সর্বভারতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ। আসন্ন পুরভোটে অন্তত দু’টি পুরসভা দখল করতে হবে বলে তিনি স্পষ্ট বার্তা দিয়েছেন দলীয় নেতৃত্বকে। বৃহস্পতিবার দিল্লিতে অমিতাভ চক্রবর্তী, দিলীপ ঘোষ এবং সুকান্ত মজুমদারের সঙ্গে এক দীর্ঘ বৈঠক করেন বিএল সন্তোষ। এই বৈঠকে তিনি বলেন, কলকাতা পুরভোটের হারে হতাশ না হয়ে দলকে চাঙ্গা রাখতে অন্তত দু’টি পুরসভা জিততে হবে।

সূত্র মারফত জানা গিয়েছে, শিলিগুড়ি ও মালদহ পুরসভাকে ‘টার্গেট’ করতে বলেছেন সন্তোষ। এই দু’টি পুরসভা ছাড়াও বিধানসভা নির্বাচনে আসানসোলে বিজেপি ভাল অবস্থানে ছিল। সে ক্ষেত্রে আসানসোল পুরসভাকেও নিশানা করা যেতে পারে বলে ওই বৈঠকে রাজ্য নেতাদের পরামর্শ দিয়েছেন সন্তোষ।

সম্প্রতি বিজেপি-র নতুন রাজ্য কমিটি ঘোষণা করা হয়েছে। এই কমিটি নিয়ে বিভিন্ন জেলায় বিজেপি কর্মীদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। ক্ষুদ্ধ একাধিক নেতাও। নতুন কমিটিতে মতুয়া প্রতিনিধিদের ঠাঁই হয়নি— এই অভিযোগে বিজেপি বিধায়কদের গ্রুপ ছেড়েছেন উত্তর ২৪ পরগনার পাঁচ বিধায়ক। রবিবারই প্রকাশ্যে এসেছে বাঁকুড়ার বিজেপি বিধায়কদের গ্রুপ-ত্যাগের ঘটনা। এই পরিস্থিতিতে নতুন জেলা কমিটি ও জেলা সভাপতিদের সঙ্গে সোমবার বৈঠকে বসছেন বিএল সন্তোষ। কোনও দলীয় কার্যালয়ে নয়, ‘তাৎপর্যপূর্ণ’ তিনি ভাবে রুদ্ধদ্বার বৈঠক করবেন জাতীয় গ্রন্থাগারে। দুপুর ২টো থেকে বিকেল ৫টা পর্যন্ত বৈঠক চলতে পারে। তবে বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর ও হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায় এই বৈঠকে থাকবেন কি না তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে।

সূত্রে জানা গিয়েছে, এই বৈঠকে বিএল সন্তোষ বিজেপি নেতাদের ক্ষোভ প্রশমনে পদক্ষেপ নিতে পারেন। তবে এতে যদি সমস্যা না মেটে তাহলে হস্তক্ষেপ করতে পারেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Bengal BJP JP Nadda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE