Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ajanta Biswas

CPM: শৃঙ্খলাভঙ্গের দায়ে দলে সাসপেনশনের মুখে অনিল-কন্যা

‘বঙ্গ রাজনীতিতে নারীশক্তি’ বিষয়ে তৃণমূলের মুখপত্রে কয়েক কিস্তিতে অজন্তার প্রবন্ধ প্রকাশিত হয়েছিল। তার শেষ পর্বে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশস্তিও ছিল।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২১ ০৯:০৪
Share: Save:

তৃণমূলের রাজনৈতিক মুখপত্রে প্রবন্ধ লিখে দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে শাস্তির মুখেই পড়তে চলেছেন সিপিএমের প্রয়াত প্রাক্তন রাজ্য সম্পাদক অনিল বিশ্বাসের কন্যা অজন্তা বিশ্বাস। সিপিএম সূত্রের খবর, সাসপেন্ড করা হতে পারে তাঁকে। তবে কত দিনের জন্য তাঁকে নিলম্বিত করা হবে, সে ব্যাপারে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত এখনও নেননি কলকাতা জেলা সিপিএম নেতৃত্ব। তার আগে দলের তরফে এই বিষয়ে প্রকাশ্যে মুখও খুলছেন না কেউ।

‘বঙ্গ রাজনীতিতে নারীশক্তি’ বিষয়ে তৃণমূলের মুখপত্রে কয়েক কিস্তিতে অজন্তার প্রবন্ধ প্রকাশিত হয়েছিল। তার শেষ পর্বে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশস্তিও ছিল। রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অজন্তা শিক্ষক ও অধ্যাপকদের নিয়ে গঠিত সিপিএমের নির্দিষ্ট এরিয়া কমিটির সদস্য। দলের সদস্য হয়ে প্রতিপক্ষ দলের মুখপত্রে লেখা যে মেনে নেওয়ার মতো কাজ নয়, তখনই স্পষ্ট করে দিয়েছিলেন সিপিএমের রাজ্য নেতৃত্ব। অধ্যাপকদের জন্য নির্দিষ্ট কমিটি অজন্তাকে কারণ দর্শানোর চিঠি দিয়েছিল। অজন্তা যে ব্যাখ্যা দিয়েছেন, তাতে এরিয়া কমিটি সন্তুষ্ট নয়। দলীয় সূত্রের বক্তব্য, শৃঙ্খলাভঙ্গের এমন ঘটনা অগ্রাহ্য করলে ‘নজির’ তৈরি হয়ে থাকবে, যা বাঞ্ছনীয় নয়। কলকাতা জেলা সিপিএমের চূড়ান্ত সম্মতি পেলে অজন্তার শাস্তির মেয়াদ ঠিক হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajanta Biswas CPM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE