Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা হিসাবে দায়িত্ব নিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ জুন ২০২১ ১৯:১১
আলাপন বন্দ্যোপাধ্যায়।

আলাপন বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্য উপদেষ্টা হিসাবে দায়িত্ব নিলেন রাজ্যের সদ্য প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিকেলে নবান্নে গিয়ে তিনি তাঁর দায়িত্ব বুঝে নেন। নবান্ন সূত্রে জানা গিয়েছে, প্রাক্তন রাজ্য নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থের ঘরেই আলাপন বসবেন। বিধানসভা নির্বাচনের আগে ওই পদ থেকে সুরজিৎকে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। ভোট মিটে গেলেও ওই পদে আর সুরজিৎকে ফিরিয়ে আনা হয়নি। তিনি রয়েছেন অন্য সরকারি পদে। সেই থেকেই তাঁর ঘরটি ফাঁকা রয়েছে। এ বার সেই ঘরেই বসবেন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন।

কেন্দ্র-রাজ্য টানাপড়েনের মধ্যে চাকরির মেয়াদ বৃদ্ধি না নিয়ে মুখ্যসচিব পদে থেকেই ৩১ মে অবসর নেন আলাপন। সেই বিতর্কে ইতি পড়ার আগেই মমতা ঘোষণা করেন, তাঁর মুখ্য উপদেষ্টা হিসাবে আলাপন কাজ করবেন আগামী তিন বছর। মাসে আড়াই লক্ষ টাকা বেতনের সঙ্গে অন্যান্য সুযোগসুবিধাও পাবেন তিনি।

মঙ্গলবারই আলাপনকে শো-কজ করা কেন্দ্রীয় সরকারের একটি চিঠি প্রকাশ্যে এসেছে। সেই চিঠিতে কলাকুন্ডায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠকে আলাপনের অনুপস্থিত থাকার ব্যাখ্যা এবং কৈফিয়ত চাওয়া হয়েছে। চিঠিতে আরও বলা হয়েছে, আলাপন যেন তিন দিনের মধ্যে সশরীরে গিয়ে ওই বিষয়ে তাঁর লিখিত জবাব জমা দেন। ওই চিঠি আলাপনের কাছে সোমবারই এসেছিল। মঙ্গলবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী একাধিক টুইট করেছেন। সেখানে তিনি আলাপনের পাশাপাশি আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। একই সঙ্গে মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপনের কড়া শাস্তির দাবিও করেছে শুভেন্দু। সেই আবহেই মঙ্গলবার ওই দায়িত্ব নিলেন আলাপন।

Advertisement

আরও পড়ুন

Advertisement