Advertisement
১১ মে ২০২৪
Uttar Pradesh

Uttar Pradesh: সমস্যা যোগীর ভাবমূর্তি! উত্তরপ্রদেশের ভোটের হাওয়া বুঝতে দল পাঠাল বিজেপি

যদিও বিজেপি-র তরফে এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, কোভিড পরিস্থিতিতে উত্তরপ্রদেশে দলের ত্রাণকাজ কেমন চলছে, তা খতিয়ে দেখতেই এই সফর।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জুন ২০২১ ১৬:৫৭
Share: Save:

কোভিড পরিস্থিতি নিয়ে সমালোচনার ঝড় উঠেছে উত্তরপ্রদশের যোগী আদিত্যনাথের সরকারের বিরুদ্ধে। যা ক্রমেই চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্বের। ২০২২ এই বিধানসভা নির্বাচন। তার আগে যোগী সরকারে ভূমিকা খতিয়ে দেখতে তড়িঘড়ি দিল্লি থেকে যোগী রাজ্যে সোমবারই এসেছেন বিজেপি-র দুই কেন্দ্রীয় নেতা বিএল সন্তোষ এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাধা মোহন সিংহ। সম্প্রতি বাংলায় বিধানসভা নির্বাচনে ধাক্কা খেয়েছে বিজেপি। উত্তরপ্রদেশে এ বার পঞ্চায়েত নির্বাচনেও খুবই খারাপ ফল করেছে বিজেপি। কেন এমন ফল হল, বিশেষ করে যখন আগামী বছরেই বিধানসভা নির্বাচন, সেই কারণগুলো কাটাছেঁড়া করতে কেন্দ্রীয় নেতৃত্বের এই সফর বলে মনে করা হচ্ছে।

যোগীর সঙ্গে বৈঠক করেছেন তাঁরা। পাশাপাশি রাজ্যের বিজেপি নেতাদের সঙ্গেও বৈঠক করেন বিজেপি-র দুই কেন্দ্রীয় নেতা। যদিও তাঁরা এই বৈঠককে সাধারণ সাক্ষাৎ বলেই দাবি করেছেন। কিন্তু সূত্রের খবর, রাজ্যে কোভিড পরিস্থিতি সামলানো নিয়ে যোগী সরকারের বিরুদ্ধে অসন্তোষ বাড়ছে। সামনেই নির্বাচন। তাই রাজ্যের রাজনৈতিক আবহাওয়া মাপতেই দুই কেন্দ্রীয় নেতার এই সফর।

যদিও বিজেপি-র তরফে এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, কোভিড পরিস্থিতিতে উত্তরপ্রদেশে দলের ত্রাণকাজ কেমন চলছে, তা খতিয়ে দেখতেই বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্ব উত্তরপ্রদেশ সফরে এসেছেন।

যোগীরাজ্যে একের পর এক অভিযোগ উঠেছে কোভিড পরিস্থিতি নিয়ে। বিরোধীরা অভিযোগ তুলেছে, রাজ্য সরকার কোভিড পরিস্থিতি সামলাতে ব্যর্থ। তা ছাড়া রবিবারই এক কোভিড রোগীকে নদীতে ফেলার যে দৃশ্য ছড়িয়ে গিয়েছে নেটমাধ্যমে, তা নিয়েও সমালোচনার মুখে পড়ছে রাজ্য সরকারের ভূমিকা। এর আগেও গঙ্গায় কোভিড রোগীর দেহ ভাসিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। গঙ্গার চরে কোভিড রোগীর দেহ সমাধি দেওয়ার অভিযোগও উঠেছে। সূত্রের খবর, গোটা পরিস্থিতি খতিয়ে দেখে সে বিষয়ে দিল্লিতে রিপোর্ট দেওয়ার জন্যই দুই কেন্দ্রীয় নেতার যোগী রাজ্যে সফর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogi Adityanath Uttar Pradesh COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE