Advertisement
২৩ জুন ২০২৪

খারাপ আবহাওয়া, মৎস্যজীবীদের সমুদ্রে যেতে মানা

মাঝ সমুদ্রে খারাপ আবহাওয়ার জন্য মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করল আবহাওয়া দফতর। দক্ষিণ ২৪ পরগনার মৎস্যজীবীদের একটি সংগঠন সূত্রে জানা গিয়েছে, ইলিশের মরসুমের শুরুতেই শুক্রবার বিকেলে ২৪ ঘণ্টার জন্য জারি করা এক সতর্কবার্তায় আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগর এবং সংলগ্ন এলাকায় ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে।

নিজস্ব সংবাদদাদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ২০ জুন ২০১৫ ০২:২৪
Share: Save:

মাঝ সমুদ্রে খারাপ আবহাওয়ার জন্য মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করল আবহাওয়া দফতর। দক্ষিণ ২৪ পরগনার মৎস্যজীবীদের একটি সংগঠন সূত্রে জানা গিয়েছে, ইলিশের মরসুমের শুরুতেই শুক্রবার বিকেলে ২৪ ঘণ্টার জন্য জারি করা এক সতর্কবার্তায় আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগর এবং সংলগ্ন এলাকায় ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। মৎস্যজীবীরা যেন মাঝ সমুদ্রে না যান। বৃহস্পতিবার রাত থেকেই কাকদ্বীপ, নামখানা, ফ্রেজারগঞ্জ-সহ দক্ষিণ ২৪ পরগনার বেশ কিছু এলাকায় ব্যাপক বৃষ্টি হচ্ছে। মাছ ধরতে যাওয়া কিছু ট্রলার ফিরতেও শুরু করেছে তার জেরে। কাকদ্বীপ মৎস্যজীবী কল্যাণ সমিতির নেতা বিজন মাইতি বলেন, ‘‘বেশ কিছু ট্রলার এ দিন কাকদ্বীপ, নামখানা এবং পাথরপ্রতিমা থেকে সমুদ্রে মাছ ধরতে যেতে পারেনি। সমস্ত প্রস্তুতি নিয়েও তাদের অপেক্ষা করতে হচ্ছে আবহাওয়া স্বাভাবিক হওয়ার জন্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE