Advertisement
২৬ এপ্রিল ২০২৪
TMC Martyr's Day

TMC Martyr's Day: মমতা কি বিরোধী ঐক্যের বার্তা দেবেন

বিধানসভা নির্বাচনের জয় উদ্‌যাপনে গোড়ায় ব্রিগেডে সভা করার ভাবা হলেও করোনাকালে স্বাস্থ্যবিধি রক্ষায় এ বারও ভার্চুয়াল সভার সিদ্ধান্ত নিয়েছেন মমতা।

মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বন্দ্যোপাধ্যায় ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ০৬:৩০
Share: Save:

লোকসভা ভোটের লক্ষ্যে আজ বুধবার কি বিরোধী ঐক্যের ডাক দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়? তৃণমূলের ২১ জুলাইয়ে কর্মসূচিকে ঘিরে তা নিয়েই কৌতূহল তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। বাংলা তো বটেই গুজরাত-সহ দেশের বিভিন্ন রাজ্যে দলনেত্রীর এই ভার্চুয়াল সভার আয়োজনের পিছনেও তৃণমূলের সেই ভাবনা স্পষ্ট বলে মনে করা হচ্ছে।

আজ বেলা ২ টোয় দলের ‘শহিদ তর্পণ’ কর্মসূচিতে বক্তৃতা করবেন তৃণমূলনেত্রী। কলকাতা থেকে তাঁর এই বক্তৃতা বড় পর্দায় পৌঁছে যাবে এ রাজ্যের প্রায় সব বুথে। সেই সঙ্গে রাজ্যের বাইরেও মমতার এই বক্তৃতা পৌঁছবে একই ভাবে। বিধানসভা ভোটে বিপুল জয়ের পরে দেশের রাজনৈতিক মহলে বিজেপি বিরোধী শক্তি হিসেবে চর্চায় রয়েছে তৃণমূল। এই সাফল্যের সূত্রেই বিজেপি বিরোধী লড়াইয়ের অন্যতম মুখ হয়ে উঠেছেন মমতা। এই প্রেক্ষাপটে এই কর্মসূচি থেকে তিনি লোকসভা ভোটের ঐক্য-বার্তা দিতে পারেন বলে রাজনৈতিক মহলের একাংশের ধারণা।

ইতিমধ্যেই পারস্পরিক আলোচনার মধ্যে দিয়ে সেই আবহ তৈরির কাজ শুরু হয়েছে। তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোর কংগ্রেস-সহ একাধিক বিরোধী দলের সঙ্গে কথাও বলেছেন। একই ভাবে দিল্লিতে দলের শহিদ তর্পণ কর্মসূচিতে তাদের অনেককে আমন্ত্রণ জানিয়েছে তৃণমূল। দলের নেতা পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘বিজেপির সর্বগ্রাসী শাসন থেকে গোটা দেশ মুক্তি চাইছে। আর বাংলায় তা করে দেখিয়েছেন মমতা। তাই কলকাতা থেকে গোটা দেশকে পথ দেখাতে হবে তাঁকেই।’’

করোনা পরিস্থিতির কারণে গত বছরেও ২১ জুলাই ভার্চুয়াল সভায় করেছিলেন তৃণমূলনেত্রী। বিধানসভা নির্বাচনের জয় উদ্‌যাপনে গোড়ায় ব্রিগেডে সভা করার ভাবা হলেও করোনাকালে স্বাস্থ্যবিধি রক্ষায় এ বারও ভার্চুয়াল সভার সিদ্ধান্ত নিয়েছেন মমতা। সেই বক্তৃতাই দেখানো হবে গুজরাত, উত্তরপ্রদেশ, অসম, ত্রিপুরা তামিলনাড়ুতেও। তবে ধর্মতলায় দলের রাজ্য নেতৃত্বের তরফে শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC TMC Martyr's Day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE