Advertisement
২২ মে ২০২৪
Protest

বিজেপির বিরুদ্ধে বাড়ি বাড়ি যাবেন ‘অপমানিত’ মতুয়া ডাক্তারেরা

শুক্রবার এক সাংবাদিক বৈঠকে ওই দুই সেলের প্রতিনিধিরা জানান, বনগাঁ এবং রাজ্যের যে কোনও প্রান্তে থাকা মতুয়া সম্প্রদায়ের মানুষের কাছে গিয়ে তাঁরা প্রচার করবেন।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ০৭:৫৯
Share: Save:

বিভিন্ন ভাবে অপমান করা হয়েছে তাঁদের সম্প্রদায়কে। বিজেপির বিরুদ্ধে এই অভিযোগ তুলে পথে নামার ডাক দিলেন সারা ভারত মতুয়া সম্প্রদায়ের চিকিৎসক ও শিক্ষা সেলের সদস্যেরা। দাবি, ক্ষমা না চাইলে বিজেপিকে ভোট না দেওয়ার জন্য বাড়ি বাড়ি যাবেন।

শুক্রবার এক সাংবাদিক বৈঠকে ওই দুই সেলের প্রতিনিধিরা জানান, বনগাঁ এবং রাজ্যের যে কোনও প্রান্তে থাকা মতুয়া সম্প্রদায়ের মানুষের কাছে গিয়ে তাঁরা প্রচার করবেন। তবে রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুরের ঘনিষ্ঠ বলে পরিচিত ওই সেলের সদস্যেরা সরাসরি তৃণমূলকে ভোট দেওয়ার আহ্বান জানাবেন কি না, তা স্পষ্ট করেননি। যদিও তাঁরা বলছেন, ‘‘মতুয়া সম্প্রদায়ের মানুষকে বোঝাতে হবে বিজেপি কী ভাবে আমাদের অপমান করেছে।’’ তবে তৃণমূলের প্রচার করতেই এই কৌশল বলে পর্যবেক্ষণ রাজনৈতিক মহলের। চিকিৎসক সেলের সাধারণ সম্পাদক রৌনক হাজারি বলেন, ‘‘৭ এপ্রিল ঠাকুরবাড়িতে পুণ্যস্নানের দিন কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর গুন্ডামি করেছেন। মমতাবালা ঠাকুরকেও হরিচাঁদ গুরুর নামে শপথ নিতে বাধা দিয়েছেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়।’’ সিএএ-নিয়ে মতুয়া সম্প্রদায়কে ভুল বোঝানো হচ্ছে বলেও অভিযোগ চিকিৎসক সেলের সভাপতি পার্থপ্রতিম মণ্ডলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest BJP Matua
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE