Advertisement
১১ মে ২০২৪
Sukanta Majumdar

Municipality Election: সব পুরভোট এক সঙ্গেই করাতে হবে, নইলে মামলা, হুঁশিয়ারি বিজেপি-র রাজ্য সভাপতির

কেন শুধু কলকাতা ও হাওড়ায় পুরভোট করার কথা ভাবা হচ্ছে? তা নিয়ে সোমবারই একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে কলকাতা হাই কোর্টে।

সাংবাদিক বৈঠকে সুকান্ত মজুমদারের সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপি-র সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ

সাংবাদিক বৈঠকে সুকান্ত মজুমদারের সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপি-র সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ১৭:৫২
Share: Save:

রাজ্যের সব ক’টি পুরসভার বকেয়া ভোট এক সঙ্গে না হলে মামলা করা হবে। সোমবার সাংবাদিক বৈঠকে হুঁশিয়ারি দিলেন বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। একেবারে প্রাথমিক পর্যায়ে পুরভোটের প্রস্তুতি নিতে শুরু করেছে রাজ্য সরকার। বিরোধীদের দাবি, আগামী ডিসেম্বর মাসে শুধু কলকাতা ও হাওড়া পুরসভায় ভোট করাতে চাইছে রাজ্য সরকার।

২০১৮ সাল থেকে পুরভোট আটকে রাজ্যে। কেন শুধু কলকাতা ও হাওড়ায় পুরভোট করার কথা ভাবা হচ্ছে? তা নিয়ে সোমবারই একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে কলকাতা হাই কোর্টে। তার পরই এ দিন বিকেলে সুকান্ত সাংবাদিক বৈঠক করে বলেন, ‘‘রাজ্যে সব কটি পুরসভায় বকেয়া ভোট এক সঙ্গেই করাতে হবে। নইলে আদালতে জনস্বার্থ মামলা দায়ের করবে বিজেপি। আর যদি নিরাপত্তার কারণে একান্তই এক সঙ্গে ভোট করানো না যায়, তা হলে ভোটের ফলাফল যাতে এক দিনে ঘোষণা করা হয়। ভোট এক সঙ্গে হলে বিজেপি-র লড়ার ক্ষমতা রয়েছে।’’

রাজ্যে এখন ১১৪টি পুরসভায় ভোট হওয়া বাকি। প্রতিটি জায়গাতেই প্রশাসকেরা কাজ চালাচ্ছেন। রাজ্য আগেই জানিয়েছিল, উপনির্বাচন শেষ হলে এ ব্যাপারে পদক্ষেপ করা হবে। এখন যে হেতু উপনির্বাচনের ফল ঘোষণা হয়ে গিয়েছে, তাই পুরভোট নিয়ে তাই আর বিলম্ব চাইছে না রাজ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sukanta Majumdar BJP Municipality Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE