Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Baba Saheb Ambedkar Education University

দুর্নীতির অভিযোগ এ বার বিএড কলেজ নবীকরণে, সিবিআই চেয়ে জনস্বার্থ মামলা কলকাতা হাই কোর্টে

মামলাকারীর অভিযোগ, টাকার বিনিময়ে বেআইনি ভাবে বিএড কলেজগুলির স্বীকৃতি নবীকরণ করছে রাজ্যের বাবাসাহেব অম্বেডকর বিশ্ববিদ্যালয়।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৯:৩০
Share: Save:

নিয়োগ দুর্নীতির পরে এ বার রাজ্যের বিএড কলেজের নবীকরণের দুর্নীতির অভিযোগ তুলে জনস্বার্থ মামলা দায়ের কলকাতা হাই কোর্টে। বাবাসাহেব অম্বেডকর বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলা হয়েছে ওই জনস্বার্থ মামলায়।

মামলাকারীর অভিযোগ, টাকার বিনিময়ে বেআইনি ভাবে বিএড কলেজগুলির স্বীকৃতি নবীকরণ করছে বাবাসাহেব অম্বেডকর বিশ্ববিদ্যালয়। ২০২৩-২০২৪ সালের অনুমোদনের ক্ষেত্রে টাকার বিনিময়ে দুর্নীতি হয়েছে বলে দাবি করে আদালতকে জানানো হয়েছে, ওই বেআইনি কাজে উত্তরবঙ্গের এক ‘প্রভাবশালী’ কাজ করেছেন ‘মিডলম্যান’ হিসাবে।

ওই প্রভাবশালীর সঙ্গে বিশ্ববিদ্যালয়ের অনেক কর্মচারীও যুক্ত রয়েছেন বলে অভিযোগ জনস্বার্থ মামলাকারী শক্তিপ্রসাদ মাইতির। মামলাকারী হাই কোর্টে পুরো ঘটনার সিবিআই তদন্তের আবেদন করেছেন। আগামী মঙ্গলবার প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে আবেদনের শুনানির সম্ভাবনা রয়েছে বলে হাই কোর্ট সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE