Advertisement
০৪ মে ২০২৪
100 days work

দুর্নীতি ১০০ দিনের কাজে? সিবিআই, ইডি তদন্ত চেয়ে হাই কোর্টে জনস্বার্থ মামলা শুভেন্দুর

হাই কোর্ট সূত্রের খবর, চলতি সপ্তাহে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে রাজ্যের বিরোধী দলনেতার ওই আবেদনের শুনানির সম্ভবনা রয়েছে।

এ বার ১০০ দিনের কাজে দুর্নীতির অভিযোগ শুভেন্দুর।

এ বার ১০০ দিনের কাজে দুর্নীতির অভিযোগ শুভেন্দুর। গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ২০:৪১
Share: Save:

রাজ্যে ১০০ দিনের কাজের প্রকল্পের ‘টাকা নয়ছয়ের’ অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর আবেদন, ১০০ দিনের কাজের প্রকল্পে দুর্নীতির অভিযোগের সিবিআই এবং ইডি তদন্তের নির্দেশ দিক আদালত।

হাই কোর্টকে শুভেন্দু জানিয়েছেন, কী পদ্ধতিতে দুর্নীতি হয়েছে তা জানতে সিবিআই তদন্তের প্রয়োজন। পাশাপাশি, ১০০ দিনের কাজের প্রকল্পে তছরুপ হওয়া টাকার ‘গন্তব্য’ চিহ্নিত করার জন্য আর এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-কে দায়িত্ব দেওয়ার আর্জি জানিয়েছেন তিনি।

হাই কোর্ট সূত্রের খবর, চলতি সপ্তাহে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে রাজ্যের বিরোধী দলনেতার এই আবেদনের শুনানি হওয়ার সম্ভবনা রয়েছে।

প্রসঙ্গত, বিভিন্ন জেলায় কেন্দ্রীয় সরকারের ১০০ দিনের কাজের প্রচুর টাকা দুর্নীতি হয়েছে এই অভিযোগ তুলে আগেও মামলা হয়েছে হাই কোর্টে। যদিও দুর্নীতির অভিযোগ খারিজ করে রাজ্য পঞ্চায়েত দফতরের দাবি, কেন্দ্রের নিয়ম মেনে অডিট, জিয়ো-ট্যাগিং, নজরদারি, মোবাইল অ্যাপের ব্যবহার, দল গড়ে কাজের নজরদারি করা হয়। দুর্নীতি বা অনিয়মের কোনও সম্ভাবনা নেই ১০০ দিনের কাজের প্রকল্পে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE